ঈদের ব্যস্ততা বাড়ছে রাজশাহী নগরীতে

রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ১১:৫৪ পূর্বাহ্ণ |

ঈদের ব্যস্ততা বাড়ছে রাজশাহী নগরীতে
ঈদের ব্যস্ততা বাড়ছে রাজশাহী নগরীতে

রাজশাহী প্রতিনিধি:রাজশাহী মহানগরীর ব্যস্ততম সড়কগুলির একটি জিরো পয়েন্ট থেকে সোনাদীঘি মোড়। কোরবানি ঈদকে সামনে রেখে রাজশাহী নগরীর জিরো পয়েন্ট থেকে রাজশাহী কলেজ প্রধান ফটক পর্যন্ত সৃষ্টি হচ্ছে যানজটের। তবে যথেষ্ট ভূমিকায় দেখা গিয়েছে ট্রাফিক-পুলিশ ও সার্জেন্টদের। রাস্তায় যেখানে সেখানে গাড়ি পার্ক করতেও দেখা গিয়েছে অনেক ব্যক্তিগতকার ও অফিসিয়াল জিপ গাড়িগুলোকে।
এ বিষয়ে নগরীর জিরো পয়েন্টে কর্মরত সার্জেন্ট জামান আহমেদ জানান, সামনে ঈদের কারণেই মূলত যানজটের সৃষ্টি হচ্ছে। আর রাস্তার পাশে নো পার্কিং জোনগুলোতে গাড়ি পার্ক করার জন্য প্রায় ১৫টি গাড়িকে জরিমানা করা হয়েছে।
তাছাড়া, অটো রিক্সাগুলোর পরিমান বৃদ্ধি পাওয়ায় ও যেখানে সেখানে যাত্রী উঠানামা করার কারণে সাময়িক যে যানজটের সৃষ্টি হচ্ছে তা তিনিসহ বাকি ট্রাফিক পুলিশ ও সাথে সিটি কর্পোরেশন থেকে নিয়োগকৃত কমিউনিটি ট্রাফিক পুলিশেরা জট নিরসনে কাজ করে যাচ্ছে।
কোরবানি ঈদকে সামনে রেখে ব্যস্ততায় মেতেছে এই সড়ক ও সাহেব বাজারের বিভিন দোকানগুলো। কোথাও যেনো তিল পরিমান পা ফেলবার ঠাঁই নেই। লোকে-লোকারণ্য হয়ে উঠেছে সাহেব বাজারেরর জামা-কাপড়ের দোকান থেকে কসমেটিকসের দোকানগুলো। ব্যবসায়ীরা যে ভালো ব্যবসা করছে তা দোকানগুলোর সামনে ভিড় দেখেই যথেষ্ট আন্দাজ করা যায়। তবে সন্তুষ্ট নন অনেক ব্যবসায়ীই।
তাদের অনেকের মতে, গত বছরের কোরবানির ঈদের চাইতে এই বছর ব্যবসার প্রসার হয়েছে কম। তবে শুক্রবার যথেষ্ট ভালো গ্রাহক হয়েছিলো বলে জানান তারা।
আরডিএ মার্কেটের ছেলেদের দোকানগুলোতে তে গ্রাহকদের তেমন অনাগোনা দেখা যায়নি। হাতেগোনা কিছু গ্রাহক দেখা গেলেও অধিকাংশ গ্রাহক চলে যাচ্ছেন দরদামে না মেলায়। তবে জমজমাট হয়ে উঠেছে নিচতলার মেয়েদের দোকানগুলো। সেইসঙ্গে কোরবানির পশু জবাইকে কেন্দ্র করে বিক্রি হচ্ছে ছুরি, চাপ্পড়, বিভিন্ন সাইজের চাকু।
তাছাড়া ভিড় রয়েছে মসলার দোকানগুলোতেও। সামনে ঈদ উপলক্ষে গ্রাহকরা ভিড় জমিয়েছেন মসলা ও কাঁচা বাজারে। সবমিলিয়ে পুরো শহর জুড়ে এক প্রকার ব্যস্ততার আমেজ বয়ে চলেছে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com