ঈদ সামনে শুল্ক ফাঁকি: রাজশাহী সীমান্ত দিয়ে গরু ঢুকছে

মঙ্গলবার, ০৫ জুন ২০১৮ | ৬:৩৭ অপরাহ্ণ |

ঈদ সামনে শুল্ক ফাঁকি: রাজশাহী সীমান্ত দিয়ে গরু ঢুকছে
ঈদ সামনে শুল্ক ফাঁকি: রাজশাহী সীমান্ত দিয়ে গরু ঢুকছে

রাজশাহী প্রতিনিধি: ঈদকে সামনে রেখে শুল্ক ফাঁকি দিয়ে রাজশাহীর চারঘাট সীমান্তে অবৈধভাবে ভারত থেকে গরু-মহিষ আসছে। মাদকের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন সোচ্চার হলেও ভারত থেকে অবৈধপথে আসা গরু-মহিষের বিষয় নিয়ে অনেকটা উদাসীন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে চারঘাট-বাঘার বৈধ দুইটি খাটাল বন্ধ রয়েছে। আর এটাকে কাজে লাগাতে স্থানীয় একটি চোরাচালানী সিন্ডিকেট প্রশাসনকে ম্যানেজ করে ভারত থেকে অবৈধ উপায়ে আনছে গরু-মহিষ। অভিযোগ উঠেছে, এসব গরু মহিষ প্রতি মোটা অংকের টাকার বিনিময়ে একটি সংঘবদ্ধ চোরাচালানী সিন্ডিকেট রাজশাহী সিটি হাটসহ দেশের বিভিন্ন হাটে দেশি গরু বলে চালিয়ে দিচ্ছে।


খোঁজ নিয়ে জানা গেছে, গত শনিবার রাতে এবং রোববার রাতে চারঘাট ও বাঘার বেশ কিছু সীমান্তবর্তী এলাকা দিয়ে প্রায় শতাধিক গরু-মহিষ ভারত থেকে আনা হয়েছে। আর এতে সহযোগিতার অভিযোগ উঠেছে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে।

এদিকে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে ভারত থেকে গরু-মহিষ আনার অভিযোগকে ভিত্তিহীন বলছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম। তিনি বলেন, রাতের আঁধারে চোরাকারবারীরা অবৈধভাবে গরু-মহিষ আনার তথ্য পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গরু পাচারকারীদের সঙ্গে প্রশাসনের কোন সম্পর্ক নেই বলেও দাবি করেন তিনি।


এ বিষয়ে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান বলেন, এ ধরনের কোন তথ্য জানা নেই। তবে চোরাকারবারীদের ধরতে ইতোমধ্যে রেড এলার্ট জারি করা হয়েছে। এর মধ্যেও যদি অবৈধভাবে ভারত থেকে গরু-মহিষ আনার চেষ্টা করা হয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com