উত্তাল মহানগর! ৫০০নরনারী নগ্ন হলেন তাঁর ডাকে!

মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮ | ১২:১০ অপরাহ্ণ |

উত্তাল মহানগর! ৫০০নরনারী নগ্ন হলেন তাঁর ডাকে!
ছবি: অনলাইন

অস্ট্রেলিয়ার মেলবোর্ন মহানগরী, কাল সোমবারের এক ফুটফুটে সকাল, পাত্রপাত্রী: পাঁচশতাধিক নগ্ন নারী-পুরুষ। উদ্দেশ্য একেবারেই নির্মল। ছবি তোলানো।

সংবাদ সংস্থার খবরে প্রকাশ, সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর সাক্ষী থাকল এক বিরল দৃশ্যের। প্রায় ৫০০ নরনারী স্বেচ্ছায় নগ্ন হলেন খ্যাতনামা মার্কিন ফোটোগ্রাফার স্পেনসার টিউনিকের এক বিশেষ ফোটোশ্যুটের জন্য।

webnewsdesign.com

৫১ বছর বয়সি স্পেনসার টিউনিকের খ্যাতি এক অদ্ভুত জাতের ছবি তোলার জন্য। তিনি বিশালাকৃতির ন্যুড শ্যুট করে থাকেন। আজ পর্যন্ত প্রায় ৭৬টি প্রকাণ্ড মাপের হিউম্যান ইনস্টরেসন তিনি করেছেন পৃথিবীর বিভিন্ন জায়গায়।

সম্প্রতি ইনস্টলেশনের জন্য টিউনিক বেছে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার মহানগর মেলবোর্নকে। তাঁর ক্যামেরায় নিজের নগ্নতাকে বন্দি করার জন্য আবেদনপত্র জমা পড়েছিল ১২,০০০-এরও বেশি। তার মধ্যে থেকে ৫০০-র আশেপাশের মানুষকে বেছে নেওয়া হয় শ্যুটের জন্য।
এক সুপারমার্কেটের ছাদে এই শ্যুট সংঘটিত হয়। শ্যুটে অংশ নেওয়া মানুষ মুক্তকণ্ঠে জানিয়েছেন যে, এই অভিজ্ঞতা একেবারেই অনন্য। যদিও খুব কম সময়ের মধ্যেই টিউনিক তাঁর কাজ সারেন, তবু এই অভিজ্ঞতাকে সারা জীবনে ভোলা যাবে না বলেই মন্তব্য করেছেন প্রতিযোগীরা।

প্রসঙ্গত, টিউনিক ২০০১ সাল থেকে শুরু করেছেন তাঁর এই কাজ। মন্ট্রিল, লন্ডন, ক্লিভল্যান্ড, আমস্টারডাম ইত্যাদি শহরে তিনি এই ন্যুড হিউম্যান ইনস্টলেশনের প্রজেক্ট করেছেন। তাঁর মতে, পোশাকমুক্ত অগণিত মানব এক অনন্য দৃশ্য রচনা করে, যার কোনও তুলনাই হয় না। নগ্নতা সেখানে যৌনগন্ধী নয়। তা এক অন্য দ্যোতনায় উদ্ভাসিত হয় তখন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com