এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে আটক ২

এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে আটক ২

শনিবার, ০৭ এপ্রিল ২০১৮ | ১১:৩৭ অপরাহ্ণ |

এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে আটক ২
এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে আটক ২

কুমিল্লার দেবীদ্বারে এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে অসদদুপায় অবলম্বনের দায়ে ২ নকল সরবরহকারী ও ১০ পরিক্ষার্থীকে আটক করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে উপজেলার মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। তবে আটক ১০ পরীক্ষার্থীর বয়স ও পরীক্ষা বিবেচনায়- ‘এ জাতীয় অপরাধ না করার’ শর্তে মুচলেকা দিলে কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষের জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়।

পুলিশ জানায়, কুমিল্লার দেবীদ্বার উপজেলায় এইচএসসি পরীক্ষা চলাকালে মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ পরীক্ষা কেন্দ্র সংলগ্ন ‘জান্নাত লাইব্রেরী এন্ড ফটোস্ট্যাট’ এর দোকান থেকে একে একে শিক্ষার্থীরা কলেজ কেন্দ্রে প্রবেশ করতে দেখে কেন্দ্রের নিরাপত্তায় দায়িত্বরত দেবীদ্বার থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ধাওয়া করেন। দোকানে তালা ঝুলিয়ে দোকান মালিক সোহাগ হোসেনকে (২৭) আটক করা হয়। দোকানের ভেতর থেকে সুমন (২০) নামে আরো একজনকে আটক করা হয়।

webnewsdesign.com

তাদের কাছ থেকে দুটি মোবাইল সেট, ৮টি ইংরেজি দ্বিতীয় পত্রের গাইড জব্ধ করা হয়। জব্ধ করা মোবাইল সেটে সমস্ত প্রশ্নের উত্তর লিখা ছিল। কেন্দ্র তত্বাবধায়ক উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. ওহেদ উল্লাহ, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোবারক হোসেন সরকারের সহযোগীতায় আটককৃতদের স্বীকারোক্তিতে পরীক্ষা কেন্দ্র থেকে আরো ১০জন পরীক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমার জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা অপরাধ স্বীকার করে।

এসময় ১০ পরীক্ষার্থীর পরীক্ষা ও বয়স বিবেচনায় ‘এ জাতীয় অপরাধ আর না করার’ শর্তে মুচলেকা দিলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোবারক হোসেন সরকারের জিম্মায় তাদের ছেড়ে দেয়া হয়।

অপরদিকে নকল সরবরাহকারী দেবীদ্বার উপজেলার মোহাম্মদপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে সোহাগ হোসেন (২৭) এবং জাহাঙ্গীর আলমের ছেলে মো. সুমন (২০)কে ৭দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা বলেন, আটক সোহাগের মোবাইল সেটে থাকা প্রশ্নের উত্তর পত্রের সাথে মূল প্রশ্নের হুবহু মিল আছে। আটক সোহাগ ও সুমন অপরাধ স্বীকার করায় তাদের সরকারী আদেশ অমান্য করন ১৮৮ ধারায় ৭দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com