একটি পাখি পোড়াল ১৭ একর জমি!

রবিবার, ০৮ জুলাই ২০১৮ | ২:০৬ অপরাহ্ণ |

একটি পাখি পোড়াল ১৭ একর জমি!
ছবি: অনলাইন

জার্মানিতে ঘটে গেলো এক অদ্ভুত এবং দুর্ভাগ্যজনক ঘটনা। বিদ্যুতের তারে বেসছিল একটা পাখি। বিদ্যুতায়িত হয়ে পড়ে গেলো পাখিটি। আর পড়েই জ্বালিয়ে দিলো ১৭ একর জমি!

গত সোমবার বিকেলে রস্টকের এক উপকূলীয় শহরে এ ঘটনা ঘটে যায়। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, পাখির গায়ে আগুন ধরে গেলে ওটা একটি শুকনো ক্ষেতে পড়ে। আর ওই পাখির গায়ের আগুন ধরে যায় শুকনো ফসলে। বাতাসের কারণে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়তে থাকে। হু হু করে ছড়াতে থাকে আশপাশে। আগুন এগোতে থাকে রাইখদাল এবং কোস্টেরবেকের আবাসিক এলাকার দিকে। পঞ্চাশ জন অগ্নিনির্বাপক কর্মী আর স্বেচ্ছাসেবকদের চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আসে। হেলিকপ্টারও ব্যবহৃত হয়।

webnewsdesign.com

স্থানীয় ফায়ার সার্ভিস ফেসবুকে লিখেছে যে, প্রাথমিক হিসেবে দেখা গেছে, ৭ হেক্টর ফসলের ক্ষেত একেবারে পুড়ে গেছে। বসতবাড়ি অবধি পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তারা একটি ছবিও শেয়ার করেছে ফেসবুকে।

সবমিলিয়ে কতটা আর্থিক ক্ষতি হয়েছে তা বলা হয়নি। কেউ আহত হননি।

অদ্ভুত ঘটনায় আগুন লাগার কাহিনি এটাই প্রথম নয়। এ বছরের মার্চেই ইতালিতে তিন মার্কিন শিক্ষার্থী পানি ছাড়া পাস্তা রানতে গিয়ে গোটা অ্যাপার্টমেন্টেই আগুন লাগিয়ে দেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com