এবারো পাসের হারে শীর্ষে রাজশাহী, স্কুলে স্কুলে আনন্দের ঢেউ

রবিবার, ০৬ মে ২০১৮ | ৪:০২ অপরাহ্ণ |

এবারো পাসের হারে শীর্ষে রাজশাহী, স্কুলে স্কুলে আনন্দের ঢেউ
ছবি: রাজশাহীর স্কুলগুলোত উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা

এইসএসসি ও সমমান পরীক্ষায় এবারো দেশের আটটি শিক্ষা বোর্ডের মধ্যে পাসের হারের দিক থেকে রাজশাহী সেরা হয়েছে। এর ফলে রাজশাহীর শিক্ষা স্কুলগুলোতে বিরাজ করছে আনন্দের ঢেউ।

রবিবার দুপুরে ফলাফল ঘোষণার পর পরই রাজশাহীর স্কুলগুলোত উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন অভিভাবকরাও।

webnewsdesign.com

রবিবার দুপুর ১টার দিকে রাজশাহী শিক্ষাবোর্ডের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আনারুল হক ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, এ বছর এইচএসসি ও সমমানে পরীক্ষার্থী ছিল এক লাখ ৯৪ হাজার ৭৭০ জন। পরীক্ষায় সকাল বিষয়ে উপস্থিত ছিলেন এক লাখ ৯৩ হাজার ৮৬২ জন। এদের মধ্যে পাস করেছে এক লাখ ৬৬ হাজার ৮৬৫ জন। পাসের হার ৮৬ দশমিক ০৭ শতাংশ। গত বছর ৯০ দশমিক ৭০ শতাংশ পাসের হার নিয়েও শীর্ষে ছিল বোর্ডটি।

এবারো পাসের হারের দিক থেকে ছাত্রীরা এগিয়ে রয়েছে। ছাত্রীদের পাসের হার ৮৭ দশমিক ০৮ শতাংশ। আর ছাত্ররা পাস করেছে ৮৫ দশমিক ১৫ শতাংশ।

তবে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এগিয়ে রয়েছে ছাত্ররা। জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রের সংখ্যা ১০ হাজার ১৮ জন। আর ছাত্রীরা জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৪৮০ জন।

এবার ১০ বোর্ডে গড় পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। এরমধ্যে ৮ বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসিতে পাসের হার ৭৯ দশমিক ৪০ শতাংশ। আর মোট জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী এক লাখ ১০ হাজার ৬২৯ জন। এর মধ্যে ৮টি সাধারণ বোর্ডে জিপিএ-৫ পেয়েছে এক লাখ ২ হাজার ৮৪৫ জন। ফলের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com