এবার নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ৭:০৪ অপরাহ্ণ |

এবার নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ
অনলাইন ছবি

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। বুধবার বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন ৩ বিচারপতির আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- শান্তি কমিটির সদস্য ও রাজাকার হেদায়েত উল্লাহ ওরফে মো. হেদায়েতল্লাহ ওরফে আঞ্জু বিএসসি এবং সোহরাব ফকির ওরফে সোহরাব আলী ওরফে ছোরাপ আলী।

এর আগে মঙ্গলবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল রায়ের জন্য আজকের দিন ধার্য করেছিলেন। তার আগে গত ৭ মার্চ মামলাটির শুনানি শেষে সিএভি ঘোষণা করা হয়।

তাদের বিরুদ্ধে অপহরণ, নির্যাতন, লুণ্ঠনসহ ছয়টি অভিযোগ আনা হয়। শুরুর দিকে মামলাটিতে আসামি ছিলেন তিনজন। কিন্তু মামলাটির আরেক আসামি এনায়েত উল্লাহ ওরফে মঞ্জু গ্রেফতার হওয়ার পর ২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনজনের বাড়িই নেত্রকোনার আটপাড়া থানার কুলশ্রীতে হলেও আঞ্জু থাকেন রাজশাহীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ মেথরপাড়ায়। অপরদিকে ছোরাপের বসবাস ছিলো একই জেলার মদন থানার জাহাঙ্গীরপুরে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com