রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা ৫৬ জন রোহিঙ্গা বহনকারী একটি নৌকাকে সে দেশে প্রবেশ করার অনুমতি দিয়েছে মালয়েশিয়া

এবার রোহিঙ্গাদের আশ্রয় দিল মায়ানমার

মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮ | ৭:৪৬ অপরাহ্ণ |

এবার রোহিঙ্গাদের আশ্রয় দিল মায়ানমার
রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা ৫৬ জন রোহিঙ্গা বহনকারী একটি নৌকাকে সে দেশে প্রবেশ করার অনুমতি দিয়েছে মালয়েশিয়া

মায়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা ৫৬ জন রোহিঙ্গা বহনকারী একটি নৌকাকে সে দেশে প্রবেশ করার অনুমতি দিয়েছে মালয়েশিয়া। ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর প্রকাশ করেছে।

মালয়েশিয়ার নৌ বাহিনীর প্রধান আহমেদ কামারুল জামান আহমেদ বদরুদ্দিন জানান, মঙ্গলবার সকালে ৫৬ জন রোহিঙ্গাবাহী নৌকাটিকে ল্যাংকাউয়ি দ্বীপে আটক করা হয়। নৌকাটিতে ১৯ জন পুরুষ, ১৭ নারী এবং ১২ জন মেয়ে-ছেলে রয়েছেন। প্রাথমিকভাবে নৌ বাহিনী তাদের খাবার, পানীয় এবং ওষুধ সরবরাহ করেছে।

অ্যাডমিরাল রোজালি জানান, রোহিঙ্গাদের নৌকাটি কোয়ালা কেদাহ জেটিতে নিয়ে যাওয়া হয়েছে এবং কেদাহ ইমিগ্রেশন কার্যালয়ে তাদের হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, মালয়েশিয়ার জলসীমানায় আইন কেউ ভঙ্গ করলে আমরা খুব কড়া পদক্ষেপ নেই। মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে ভালো আচরণ করা হচ্ছে।

গতকাল সোমবার রোহিঙ্গাদের নিয়ে একটি নৌকা থাইল্যান্ড উপকূল হয়ে মালয়েশিয়ার পথে যাচ্ছে বলে বার্তা সংস্থা রয়টার্সে একটি খবর প্রকাশিত হয়। এরপর থেকে সমুদ্রে টহল বাড়ায় দেশটির কোস্ট গার্ড ও নৌ বাহিনী।

গত ২৫ আগস্ট রাখাইনে কয়েকটি পুলিশ ফাঁড়িতে হামলা হয়। এর জেরে সেখানে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে মিয়ানমারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারপর প্রায় সাত লাখ রোহিঙ্গা প্রাণ বাঁচাতে ক্রমান্বয়ে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে চলে আসে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অসহায় বৃদ্ধার পাশে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটি,দায়ভার বহনের আশ্বাস নির্বাহী অফিসারের…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com