এরদোগানের সমালোচনায় অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ৩:০৬ অপরাহ্ণ |

এরদোগানের সমালোচনায় অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন
অস্টেলিয়ার প্রধানমন্ত্রী

অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলা সম্পর্কে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগানের মন্তব্যকে ‘হঠকারী’ ও ‘অত্যন্ত আক্রমণাত্মক’ আখ্যায়িত করে এর তীব্র সমালোচনা করেন।

তুরস্কের নেতা তার নির্বাচনী সমাবেশে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদের ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনার ভিডিও ফুটেজ দেখান। তিনি এই হামলার ঘটনাকে তুরস্ক ও ইসলামের ওপর হামলা হিসেবে উপস্থাপন করেন। ওই কাপুরুষোচিত জঘন্য হামলায় মসজিদে নামাজ পড়া অবস্থায় ৫০ জন নিহত হন।

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ওই হামলাকারীর মতো মনোভাবাপন্ন মুসলিম বিরোধী অস্ট্রেলীয়দেরও সতর্ক করেন। যে এ ধরনের ঘটনা ঘটাবে গ্যারিপলির পূর্বপুরুষদের মতো তাকেও ‘কফিনে উঠতে হবে’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সেটি ছিল একটি রক্তাক্ত অধ্যায়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তুর্কি বাহিনীর সঙ্গে সমুদ্র তীরবর্তী শহরটিতে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষে ৮ হাজারের বেশি অস্ট্রেলীয় নাগরিক প্রাণ হারায়।

অস্ট্রেলিয়ার ইতিহাসে এটি একটি বিশেষ মুহূর্ত হিসেবে চিহ্নিত হয়ে আছে।

মরিসন বলেন, ‘তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান যে মন্তব্য করেছেন আমি তাকে অস্ট্রেলিয়ার জন্য অত্যন্ত আক্রমণাত্মক মনে করছি। ঠিক এই স্পর্শকাতর ও উত্তেজনাপূর্ণ মুহূর্তে এ ধরনের মন্তব্য অত্যন্ত হঠকারিতামূলক ও বিপজ্জনক।’

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com