এশিয়ার বৃহত্তম ঈদের নামাজে র‌্যাবের নিশ্চিদ্র নিরাপত্তা প্রদান…

মঙ্গলবার, ০৩ মে ২০২২ | ৮:৪৯ অপরাহ্ণ |

এশিয়ার বৃহত্তম ঈদের নামাজে র‌্যাবের নিশ্চিদ্র নিরাপত্তা প্রদান…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে অপরাধ দমনের পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং সামাজিক কর্মকান্ডেও সমান ভাবে দায়িত্ব পালন করে আসছে।

যে কোন জাতীয় দিবস, ধর্মীয় অনুষ্ঠান, সামাজিক অনুষ্ঠানের নিরাপত্তা বিধানে র‌্যাব সর্বদাই অগ্রণী ভূমিকা পালন করে এসেছে।


দিনাজপুর জেলা প্রশাসন কর্তৃক এ বছর ২০২২ইং এর ঈদ-উল-ফিতরে স্থানীয় গোর-এ-শহীদ ঈদগাহ (বড় মাঠ) ময়দানে এশিয়ার বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনা গ্রহন করা হয়। যার ধারাবাহিকতায় ভেন্যুর নিরাপত্তা পরিকল্পনা, ব্যবস্থাপনা ও
আয়োজনে ঈদের আগে থেকেই স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় রেখে র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ সক্রিয় ভাবে অংশগ্রহন করে।

ঈদের পূর্বেই ভেন্যুর নিরাপত্তা নিশ্চিতকরনে র‌্যাব-১৩ এর বোম ডিসপোজাল টিম কর্তৃক মাইন সুইমিং এবং অন্যান্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঈদের আগের রাতেই নিশ্চিত করা হয় এবং ঈদের দিন সকাল থেকেই র‌্যাবের সদস্যগন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকল্পে মোতায়েন হয়। উক্ত ঈদ জামাতে সমগ্র দিনাজপুর জেলাসহ আশেপাশের জেলা থেকেও অসংখ্য মুসল্লি অংশগ্রহন করেন এবং স্বতঃস্ফূর্তভাবে উক্ত ঈদ জামাতে সবাই শরিক হন।


স্থানীয় সাংসদ ও জাতীয় সংসদের মাননীয় হুইপ মোঃ ইকবালুর রহিম এর ভাষ্যমতে ঊক্ত জামাতে প্রায়
ছয় লক্ষাধিক মুসল্লি অংশগ্রহন করেন। সুষ্ঠুভাবে ও নিরাপদে ঈদের জামাতে অংশগ্রহন করে মুসল্লিরা অত্যান্ত আনন্দের সহিত ঈদগাহ ময়দান ত্যাগ করেন।


উল্লেক্ষ্য যে, দিনাজপুরে গোর-এ-শহীদ ঈদগাহ (বড় মাঠ) ময়দানে আয়োজিত এই ঈদের জামাত দেশের বৃহত্তম ঈদ জামাত শোলাকিয়া ঈদগাহ জামাতের চাইতেও অধিক সংখ্যক মুসল্লি এই ঈদ জামাতে অংশগ্রহন করে বলে তিনি মন্তব্য করেন।

উক্ত ঈদ জামাতের পাশাপাশি র‌্যাব-১৩, সিপিসি-১ এর দায়িত্বপূর্ন জেলা ঠাকুরগাঁও জেলা স্কুল বড় মাঠ ঈদগাহ ময়দানেও একইভাবে র‌্যাব সদস্যগন দায়িত্ব পালন করেন।

র‌্যাব ও পুলিশ সদস্যদের সম্মিলিত প্রচেষ্ঠায় সুষ্ঠু ভাবে নিরাপদে ঈদের জামাতে অংশগ্রহন করতে পেরে স্থানীয় জনসাধারণ ও মুসল্লিরা স্বস্তি প্রকাশ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com