এসএসএফের সদস্যদের সন্তানের মতোই দেখি: প্রধানমন্ত্রী

রবিবার, ১৫ জুলাই ২০১৮ | ৮:০২ অপরাহ্ণ |

এসএসএফের সদস্যদের সন্তানের মতোই দেখি: প্রধানমন্ত্রী
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে জনগণ থেকে কোনোভাবেই বিচ্ছিন্ন হতে চান না বলে তার নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স এসএসএফকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ জুলাই) গণভবনে এসএসএফ ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এ কথা বলেন তিনি।


প্রধানমন্ত্রী বলেন, আমি সরকারে আসার পর থেকে দেখছি আমাদের দেশে ভিআইপি অতিথিরা আসছেন। আর আমরা যে রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছি, তাদের আশ্রয় দেবার পর থেকে প্রায় প্রতিদিন বা প্রতি সপ্তাহেই কোনো না কোনো ভিআইপি আসছেন।

এসএসএফের পেশাদারিত্বের প্রশংসা করে তিনি বলেন, তাদের রাষ্ট্রীয়ভাবে নিরাপত্তার দায়িত্ব যখন এসএসএফ’কে দেই, তারা এত নিষ্ঠার সাথে এত চমৎকারভাবে তাদের দায়িত্ব পালন করেন যে, প্রত্যেক অতিথি যাওয়ার সময় আমাকে নিরাপত্তায় কর্তব্যরতদের প্রশংসা করে যান। সেজন্য আমি সত্যিই গর্ববোধ করি এবং এই বাহিনীর সবাইকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।


বাংলাদেশে দায়িত্ব পালন করতে আসা বিশেষ অতিথিদের প্রশংসাকে এসএসএফের জন্য সবচেয়ে বড় পাওয়া উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সত্যি বলতে কি, আমি তো একজন মা। আমি গর্ববোধ করি। কারণ এসএসএফের সদস্যরা আমার সন্তানের মতো। আমি সেভাবেই তাদেরকে দেখি। আমরা চাই আমাদের প্রত্যেকটা প্রতিষ্ঠান আরও উন্নত ও সমৃদ্ধিশালী হোক।

শেখ হাসিনা বলেন, আমাদের দায়িত্ব অনেক বেশি কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশ স্বাধীন করেছেন। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীন এই দেশকে আমাদের উন্নত ও সমৃদ্ধ করতে হবে। সেদিকে লক্ষ্য রেখেই একটি মর্যাদাপূর্ণ দেশ এবং জাতি হিসেবে এই দেশকে প্রতিষ্ঠা করতে সরকার বদ্ধপরিকর।


তিনি বলেন, জনগণ ভোট দিলে ফের ক্ষমতায় আসবে আওয়ামী লীগ। পঁচাত্তরের কালরাতে জাতির জনককে সপরিবারে হত্যা করা হয়। আমি ও আমার ছোট বোন দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যাই। পঁচাত্তর পরবর্তী সরকার আমাকে দেশে আসতে দেয়নি। আমি জীবনের ঝুঁকি নিয়ে দেশে এসেছি। দেশের মানুষের ভালোবাসাই আমাকে নিয়ে এসেছে।

প্রধানমন্ত্রী তার শাসনামলে অর্থনৈতিক উন্নয়ন, প্রতিবেশীদের সঙ্গে বিরোধের মীমাংসা, পার্বত্য চট্টগ্রামে শান্তি ফেরাতে চুক্তি করাসহ নানা উদ্যোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন, পরে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে আওয়ামী লীগের কাজগুলো এগিয়ে নিতে পারেইনি বরং থামিয়ে দেয়। ভারতের সঙ্গে আলোচনার ভয়ে তারা পিছু হটে।

বহু চ্যালেঞ্জ নিয়েই এগিয়ে যেতে হচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, তিনি দেশকে উন্নত করতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। বলেন, আরাম আয়েশে জীবন যাপন করতে চান না তিনি। জনগণের আরামের কথা চিন্তা করেই দিন রাত কাজ করে যাচ্ছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com