এ ভোগান্তির শেষ কোথায়?

রবিবার, ১৫ জুলাই ২০১৮ | ৭:১৯ অপরাহ্ণ |

এ ভোগান্তির শেষ কোথায়?
নির্মাণ কাজ না চললেও প্রতিনিয়ত ব্যবসার উদ্বেশ্যে রাস্তার উপর রাখা হয়েছে ইট বালু ও খোয়া

রাজশাহী প্রতিনিধি: নির্মাণ কাজ না চললেও প্রতিনিয়ত ব্যবসার উদ্বেশ্যে রাস্তার উপর রাখা হয়েছে ইট বালু ও খোয়া। রাত নেই দিন নেই প্রতিদিনই চালানো হচ্ছে ইট ভাঙ্গার মেশিন। এতে একদিকে যেমন দূষণ বাড়ছে অন্যদিকে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। এলাকাবাসী বলছেন ব্যবসায়ের নামে জনসাধারণের ভোগান্তির এমন বিড়ম্বনা থেকে মুক্তি চান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজশাহী নতুন বিলছিমলা নামের ওই এলাকার (স্টেডিয়াম মোড়) এলাকাজুড়ে ইট, বালু, খোয়া রাখা হয়েছে। রাস্তার পাশে হওয়ায় কমে গেছে রাস্তার আয়তন। আর মেশিন চলানো হচ্ছে উচ্চমাত্রায় শব্দসহকারে। ফুটপাতের উপর অন্যান্য সরঞ্জাম রাখায় পথচারীদের

webnewsdesign.com

 রাস্তার মধ্যখান দিয়েই চলাফেরা করতে হচ্ছে। স্থানীয়রা জানান, সম্প্রতি বেশ কয়েকটি সড়ক দূর্ঘটনা ঘটেছে ওই স্থানে। সর্বশেষ জুলাই মাসের ২১ তারিখ সড়ক দূর্ঘটনায় আহত হয়েছেন রাজশাহী কোর্টের মূহুরী সাইদুল ইসলাম নামের এক ব্যক্তি।

এদিকে রাস্তার উপর এমনভাবে ব্যবসার বিষয়ে ব্যবসায়ী রেজাউল মিয়াকে বার বার বলা হলেও স্থানীয়দের অভিযোগ আমলে নিচ্ছেন না ওই ব্যবসায়ী।

স্থানীয়দের সমস্যার বিষয়ে ফাতেমাতুজ জোহরা নামের এক নারী বাসিন্দা অভিযোগ করেন, আবাসিক এলাকার মধ্যে এভাবে শব্দ দূষণ করায় বাচ্চাদের পড়ালেখাসহ আমাদের ঘুমের সমস্যা হয়। এমন চলতে থাকলে এলাকাটি বাসযোগ্যতা হারিয়ে ফেলবে।

এদিকে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এলাকার বাসিন্দা আব্দুল করিম নামের এক ব্যক্তি বলেন, নির্মাণ কাজ না চললেও ইট ভাঙ্গা মেশিন চালানোর ফলে ভোগান্তি বেড়েছে। এলকাবাসীর পক্ষ থেকে প্রশাসনের কাছে আরজি বিধি সম্মত একটি গ্রহণের ব্যবস্থার মাধ্যমে পরিবেশটা বাস উপযোগী করবেন।

সড়কের উপরে ব্যবসায়িক উদ্দেশ্যে রাখা সরঞ্জামাদির বিষয়ে জানতে চাইলে রেজাউল মিয়া নামের ওই ব্যবসায়ী স্বীকার করে বলেন, রাস্তার পাশে আমার দোকান রয়েছে। ট্রেড লাইসেন্স আছে দোকানের তবে ইট বালু খোয়া রাখার জন্য লাইসেন্স নেই।

এ সম্পর্কে জানতে চাইলে সিটি করপোরেশনের স্বাস্থ বিষযক প্রধান কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বলেন, উচ্চ শব্দের কারনে নানাবিধ সমস্যা হতে পারে যেমন বধির। এছাড়াও শিশুদের মানষিক বিকাশেও সমস্যা হতে পারে।#

রিজভী আহমেদ
রাজশাহী

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com