কঠোর নিরাপত্তার চাদরে রাবি ক্যাম্পাস

শনিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৮ | ৬:৪১ অপরাহ্ণ |

কঠোর নিরাপত্তার চাদরে রাবি ক্যাম্পাস
কঠোর নিরাপত্তার চাদরে রাবি ক্যাম্পাস

রিজভী আহমেদ, রাবি প্রতিনিধ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১০ম সমাবর্তনে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ক্যাম্পাস জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থার গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের দোকানপাট এবং আজ ও গতকাল (শুক্রবার) ক্যাম্পাসের ভেতরে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষেধ রয়েছে। এমনকি গ্র্যাজুয়েটদের সঙ্গে আসা অতিথিদেরও প্রবেশ করতে দেওয়া হয়নি। নিরাপত্তার চাদরে ঘেরা রাবি ক্যাম্পাস।

খোঁজ নিয়ে দেখা গেছে, আজ সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট বন্ধ রয়েছে এবং শুধুমাত্র প্রধান ফটক ও বিনোদপুর গেট থেকে অনুষ্ঠানে নিবন্ধিত গ্রাজুয়েট, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের পরিচয় পত্র দেখিয়ে প্রবেশ করতে দেয়া হচ্ছে।


এছাড়া ক্যাম্পাসের গুরুত্বপর্ণ সবস্থানে ব্যাপক সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তায় আরো কাজ করছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসফ), ন্যাশনাল সিকিউরিটি ইনটেলিজেন্স (এনএসআই), প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর), সেনাবাহিনী, বিমানবাহিনীসহ দেশের সর্বোচ্চ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। রাষ্ট্রপতি অবস্থানকালে ক্যাম্পাসে টহল দিতে দেখা গেছে এসব নিরাপত্তা বাহিনীর সদস্যদের।

ক্যাম্পাসের ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রনে কাজ করছে ট্রাফিক পুলিশের সদস্যরা। এছাড়া স্বেচ্ছাসেবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস (বিএনসিসি) সদস্যদেরও দেখা গেছে।


ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, মহামান্য রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার দুপুর আড়াইটায় ক্যাম্পাসের আমীর আলী হলের মাঠে অবতরণ করে। যদিও সাবাশ বাংলা মাঠে অবতরণ করার কথা ছিল। সাবাশ বাংলা মাঠ এবং এর আশেপাশের এলাকায় পুলিশ, র‌্যাব এবং বিজিবি সদস্যারা নিয়মিত টহল দিচ্ছে।

এদিকে, মহামান্য রাষ্ট্রপতি তার ভ্রমণ ক্লান্তির বিশ্রামের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাযার্যের বাসায় কিছুক্ষণ অবস্থান করেন আর এজন্যই উপাযার্যের বাস ভবনকে ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।


রাষ্ট্রপতির সমাবর্তন অনুষ্ঠানে পৌছানোর পথ ও স্থানগুলোতে জনসাধারনের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ রোড,প্যারিস রোড, জোহা চত্বর, উপাচার্যের বাসভবন এবং কাজী নজরুল ইসলাম অডিটরিয়াম হয়ে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে যাওয়ার সকল পথ সাধারণ মানুষের জন্য বন্ধ করে দেয়া হয়। দুপুর আড়াইটার পর থেকে আবাসিক হলগুলতে কাউকে প্রবেশ বা বের হতে দেয়া হচ্ছেনা। কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা ক্যাম্পাস ছিলো রাবি ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির আগমনে উৎসবমুখর পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়। সমাবর্তনের দিন ক্যাম্পাসে বহিরাগত কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com