কলেজছাত্র কে কুপিয়ে খুনসহ,ধর্ষণ, নির্যাতন ইত্যাদি: চলমান সংখ্যালঘু হিন্দু সম্পদায়ের নিয়ে একটি ছোট্র প্রতিবেদন

বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ |

কলেজছাত্র কে কুপিয়ে খুনসহ,ধর্ষণ, নির্যাতন ইত্যাদি: চলমান সংখ্যালঘু হিন্দু সম্পদায়ের নিয়ে একটি ছোট্র প্রতিবেদন

কলেজছাত্র কে কুপিয়ে খুনসহ,ধর্ষণ, নির্যাতন ইত্যাদি: চলমান সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের নিয়ে একটি ছোট্র প্রতিবেদন, হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের কলেজ ছাত্র সাগর দাসকে কুপিয়ে হত্যা এ ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ: কলেজছাত্র সাগর দাসকে (১৮) কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) সকাল ৮টার দিকে নড়াইল-গোবরা সড়কের ধোপাখোলা মোড় এলাকায় রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। সাগর নড়াইল সদরের পৌরসভার উজিরপুর কলাইতলার গোদাই দাসের ছেলে এবং নড়াইল সদরের গোবরা মিত্র কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির ছাত্র ছিলেন। তার মাথায় কোপের চিহৃসহ শরীরে আঘাত রয়েছে। এদিকে সাগরের মরদেহের পাশে তার ব্যবহৃত মোবাইল ফোন ও বাইসাইকেল ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেলে বাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়ে রাত অবধি ফিরে না আসায় সাগরকে অনেক খোঁজাখুজি করা হয়। এছাড়া তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও পরিবারের সদস্যরা কোনো সাড়া পাননি। পরে বুধবার সকালে ওইস্থানে তার মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। এ ব্যাপারে সদর থানার ওসি ইলিয়াস হোসেন, এ ঘটনায় জড়িত কাউকে সনাক্ত করা যায়নি। হত্যারহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে। অপর দিকে দেখা গেছে ২০১৯ সাল এ পর্যন্ত সারা দেশে খুন হয়েছেন ২৮ জন হিন্দু সম্প্রদায়ের মানুষ। খুনের চেষ্টা করে আহত করা হয়েছেন ৬০ জনকে। বসত বাড়ী ও ব্যাবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ হয়েছেন ২৬০ টি। জমি দখল এর ঘটনা ঘটেছে ১৪৫ টি।


শতাধিক মন্দির ও প্রতিমা ভাংচুর হয়েছে। ধর্ষন গণ ধর্ষন ও শিলতাহানীর ৪০ শিকার হয়েছেন জন। অপহরন ও নিখোজ ১৫ জন। জানিয়েছেন জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিক। জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম হলে (৩য় তলা) এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহাসচিব লিখিত বক্তব্যে বলেন, ফেসবুকে তথাকথিত ধর্ম অবমাননার অযুহাতে এছাড়াও মুক্তিপন চাঁদা দাবী, দেশত্যাগের হুমকী, পাবনার বেরা উপজেলায় ৫ শতাধিক মানুষের চলচলের রাস্তা বন্ধ করে দেশত্যাগের হুমকী, কিশোরী অপহরন, পিকনিকে নিয়ে ২ শতাধিক হিন্দু ছাত্র ছাত্রীদের গরুর মাংস খাওয়ানো হয়েছে। গোবিন্দ প্রামাণিক বলেন, বর্তমান সরকারের সময় গত দশ বছরে সাড়া দেশে হিন্দু নির্যাতনের ঘটনা মধ্যযুগের বর্বরতাকেও হার মানিয়েছে।

কিছু কিছু ক্ষেত্রে আসামী গ্রেফতার হলেও তারা ছাড়া পেয়ে যাচ্ছে। হিন্দু নির্যাতনের অপরাধীদের আজ পর্যন্ত কারো কোন শাস্তি হয় নাই। ফলে অপরাধীরা অপরাধ করতে আরও উৎসাহিত হচ্ছে। যার কারনেই বারবার একেরপর এক হামলার ঘটনা ঘটছে। সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন, হামলা, লুঠপাঠ, অগ্নি সংযোগ, মঠ মন্দির প্রতিমা ভাংচুর, জমি দখল, দেশ ত্যাগে বাধ্য করণ ঘটনা সম‚হ ও উহার প্রতিকার বিষয়ে সংবাদ সম্মেলন।

উক্ত সম্মলনে মহাজোট সারা দেশে ২০১৯ সালের এ পর্যন্ত সারা দেশে হিন্দু হত্যা, হিন্দু বাড়ী ঘরে হামলা, অগ্নি সংযোগ, লুঠপাট, প্রতিমা ও মন্দির ভাংচুর, মুক্তিপন, চাঁদা দাবীর প্রতিবাদে ও আসামীদের গ্রেফতার, মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার এবং জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যাবস্থা পূণঃ প্রতিষ্ঠা ও সংখ্যালগু মন্ত্রণালয়ের দাবী জানান মহাজোটের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক। অন্যান্যের মধ্যে নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়, সহ সভপতি প্রদীপ পাল, জগদীশ চন্দ্র রায়, সাধন চন্দ্র মন্ডল, স্বপন হাওলাদার, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম দাস, নকুল মন্ডল, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ প্রতীভা বাকচী, ধর্ম সম্পাদক কার্তিক চক্রবর্তী, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, ঢাকা দক্ষিনের সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রবীর হালদার, সিনিয়র সহ সভাপতি সঞ্জয় চক্রবর্তী, নারায়নগঞ্জ জেলা সাধারণ সম্পাদক অ্যাডঃ রঞ্চিত দে, হিন্দু যুব মহাজোট এর সভাপতি কিশোর বর্মন, নির্বাহী সভাপতি প্রদীপ শঙ্কর, সিনিয়র সহ সভাপতি গৌতম সরকার অপু, সাধারণ সম্পাদক সন্তোষ মাহাতো, প্রধান সমন্বয়কারী প্রশান্ত হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন অধিকারী, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, প্রচার সম্পাদক তপু কুন্ড, আইটি বষিয়ক সম্পাদক নয়ন হালদার প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com