কানাডার টরোন্টোতে গাড়ি হামলায় নিহত ১০

মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ৯:১২ পূর্বাহ্ণ |

কানাডার টরোন্টোতে গাড়ি হামলায় নিহত ১০
ছবি: গাড়ি হামলার পর দৃশ্য

কানাডার টরোন্টোতে দুপুরের ব্যস্ত রাস্তায় পথচারীদের ওপরে গাড়ি চালিয়ে দিয়ে দশজনকে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরো ১৬ জন আহত হয়েছে। বিবিসি জানিয়েছে, এ ঘটনায় অ্যালেক মিনাসিয়ান নামের ২৫ বছর বয়সী এক সন্দেহভাজন তরুণকে পুলিশ গ্রেপ্তার করেছে। চালক ইচ্ছাকৃতভাবে এটি করেছেন বলে মনে করা হচ্ছে। দেশটির পুলিশপ্রধান মার্ক সন্ডার্স বলেন, চালক ইচ্ছাকৃতভাবে এটি করেছেন বলে মনে করা হচ্ছে। তবে তাকে আগে চিনত না পুলিশ। তিনি বলেন, এর সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক অস্বীকার করছি না। তবে এখন পর্যন্ত এমন কোনো সংযুক্ততা পাওয়া যায়নি।-খবর বিবিসি ও গার্ডিয়ান অনলাইনের।

পুলিশপ্রধান বলেন, এই বিশেষ দুর্ঘটনার আসল উদ্দেশ্য কী ছিল তা জানতে আমরা জোরালো চেষ্টা করে যাচ্ছি। রেজা হাশেমি নামে এক প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানিয়েছেন গাড়িটি খুব দ্রুতবেগে চলছিলো। তিনি খুব জোরে চিৎকার শুনতে পান। তিনি জানান সাদা একটি গাড়ির চালক ফুটপাথে কয়েকবার গাড়িটিকে উঠিয়ে পথচারীদের চাপা দেন। গাড়িটি ভাড়া করা বলে স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে। গাড়ির চালক শুরুতে পালিয়ে যেতে সক্ষম হন।

কয়েক রাস্তা পরে অবশ্য তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। হামলাকারী এখন পুলিশের জিম্মায় রয়েছে। বেশ কটি ভিডিওতে দেখা যাচ্ছে গ্রেপ্তারের আগে হামলাকারী পুলিশের দিকে কিছু একটা তাক করে আছেন। এর পরপর তাকে গ্রেপ্তার করা হয়। হামলাকারীর সম্পর্কে বিস্তারিত কোন তথ্য দেয়নি পুলিশ। তবে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় সে পুরুষ শুধু এটি নিশ্চিত হওয়া গেছে।

ভিডিওতে আরো দেখা যাচ্ছে মরদেহ ব্যাগে ভরা হচ্ছে এবং পুলিশ আক্রান্ত মানুষজনকে সহায়তা করছে। এই ঘটনাস্থল থেকে ৩০ কিলোমিটার দুরে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স সহ সাত দেশের পররাষ্ট্রমন্ত্রীরা এক বৈঠকে বসেছিলেন। ইওরোপের বেশ কটি দেশে একই ধরনের হামলার বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ২০১৭ সালের অক্টোবর মাসে গাড়ি হামলায় ৮ জন নিহত হয়। এই হামলার কারণ এখনো জানা যায়নি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com