কাশ্মীরে হামলার ঘটনায় সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার

শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | ২:৪২ অপরাহ্ণ |

কাশ্মীরে হামলার ঘটনায় সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার
ফাইল ছবি

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের একটি বাস স্টেশনে হামলার ঘটনায় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সন্দেহভাজন এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

জঙ্গি হামলা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বন্দ্বের রেষের মধ্যেই বৃহস্পতিবার ওই হামলার ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

বাস স্টেশনের হামলায় অন্তত দুইজন নিহত ও প্রায় ৩০ জন আহত হয়েছেন। হিজবুল মুজাহিদিন এ হামলার দায় অস্বীকার করেছে। কাশ্মীরের এই জঙ্গি সংগঠনকে পাকিস্তান সমর্থিত বলে বিবেচনা করা হয়।

গ্রেফতার ২০ বছর বয়সী যুবকের নাম ইয়াসির জাবেদ ভাট জানিয়ে পুলিশ বলছে, সে এ হামলার দায় স্বীকার করেছে।

পুলিশের মহাপরিদর্শক মনিশ কুমার সিনহা বলেন, কুলগাম জেলার হিজবুল মুজাহিদিনের কমান্ডার ফারুক আহমেদের নির্দেশে এ হামলায় সর্ম্পৃক্ত হয়েছে সে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনেরও বেশি নিহত হন, যে ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ। তবে পাকিস্তান সরকার এই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে আসছে।

জঙ্গি  হামলার বেশ কয়েকদিন ধরেই উত্তেজনা চলে ভারত ও পাকিস্তানের মধ্যে। সর্বশেষ একটি যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের আটক হন ভারতীয় এক পাইলট। ৫৮ ঘণ্টা পর তাকে ফেরত দেয় পাকিস্তান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com