কিছুতেই থামছেনা মেধাবী ছাত্রীর এই রক্তক্ষরণ

শুক্রবার, ২৫ মে ২০১৮ | ৩:১১ অপরাহ্ণ |

কিছুতেই থামছেনা মেধাবী ছাত্রীর এই রক্তক্ষরণ
মেধাবী ছাত্রী নাদিয়া

রক্তক্ষরণজনিত বিরল রোগে আক্রান্ত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মেধাবী ছাত্রী নাদিয়া আক্তার (১৬)। চোখ, কান, মুখ ও নাক দিয়ে ক্ষণে ক্ষণে রক্তক্ষরণ হচ্ছে তার। কিছুতেই থামছেনা এই রক্তক্ষরণ।

নাদিয়া উপজেলার রামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পজর্দি মাঝি বাড়ির ইমাম উদ্দিনের বড় মেয়ে। সে বামনী আছিরিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার ১০ শ্রেণির ছাত্রী। বর্তমানে নাদিয়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নাক, কান, গলা বিশেষজ্ঞ ডা. মুক্তি রাণী মণ্ডলের অধীনে ৩০৬ নম্বর বেড়ে চিকিৎসাধীন রয়েছে।

webnewsdesign.com

পরিবারিক সূত্র জানায়, ২০১৭ সালের নভেম্বর মাসে প্রথমে নাদিয়ার মুখ থেকে রক্তক্ষরণ ও বমি হয়। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। এ অবস্থা দেখে তার বাবা প্রথমে তাকে নিয়ে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকার ডাক্তারদের শরণাপন্ন হয়। কিন্তু তারপরও নাদিয়ার কোনো উন্নতি হয়নি। গত ৭ মাস ধরে একইভাবে ক্ষণে ক্ষণে তা রক্তক্ষরণ অব্যাহত রয়েছে।

কোন উপায় না পেয়ে মেয়েকে বাঁচাতে প্রধানমন্ত্রী এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করেছেন নাদিয়ার বাবা ক্ষুদ্র চা দোকানী ইমাম উদ্দিন। এছাড়াও সমাজের বিত্তশালী ও হৃদয়বান ব্যক্তিদের কাছেও সাহায্যের আবেদন জানিয়েছেন।

কান্নাজড়িত কন্ঠে নাদিয়ার বাবা ইমাম উদ্দিন ও মা হাসিনা আক্তার বাংলানিউজকে বলেন, যতটুকু সামর্থ্য ছিল তা দিয়ে মেয়ের চিকিৎসা করিয়েছি। ডাক্তার বলেছে এ রোগের চিকিৎসা ব্যয়বহুল। বর্তমানে অর্থাভাবে মেয়ের চিকিৎসা ঠিকমত করাতে পারছি না।

নাদিয়া জানায়, ‘আমি সুন্দর ভাবে বাঁচতে চাই।’

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com