শিক্ষকের ওপর হমলার পর শ্রেণিকক্ষে বিস্ফোরণ

কুমিল্লায় ২ শিক্ষকের ওপর হামলার পর শ্রেণিকক্ষে বিস্ফোরণ

বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | ৮:৪৪ পূর্বাহ্ণ |

কুমিল্লায় ২ শিক্ষকের ওপর হামলার পর শ্রেণিকক্ষে বিস্ফোরণ
ফাইল ছবি

কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার উচ্চ বিদ্যালয়ে পরপর দু’দিন দুই শিক্ষকের উপর হামলার পর বুধবার শ্রেণি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মডেল টেস্টে (নির্বাচনী পরীক্ষা) অকৃতকার্য শিক্ষার্থীদের এসব ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ঐতিহ্যবাহী এ বিদ্যালয়ে বিরাজমান অস্থিরতার জন্য পরিচালনা কমিটির আধিপত্যকেই দায়ী করছে অভিভাবকসহ এলাকার লোকজন।

জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালে এসএসসি’র নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ এক শিক্ষার্থী ও তার সহযোগীদের হাতে সোমবার ওই স্কুলের এক সহকারী শিক্ষক বেদম প্রহারের শিকার হন। এ সময় হামলাকারীরা স্কুলে ব্যাপক ভাংচুরও করে। পরদিন মঙ্গলবার ওই শিক্ষার্থীদের নেতৃত্বে স্কুলের হামলা চালানো হয় স্কুলের প্রধান শিক্ষকের ওপর। বুধবার স্কুল প্রাঙ্গণে ককটেলের বিস্ফোরণ ঘটনা হয়।

webnewsdesign.com

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হক জানান, শিক্ষা বোর্ড কর্তৃক টেস্ট (নির্বাচনী) পরীক্ষায় এক বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি না থাকায় ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় কুমিল্লা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার উচ্চ বিদ্যালয়ের ২১০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশ করে ১৩০ জন। অনুত্তীর্ণ শিক্ষার্থীরা এ কারণে স্কুল শিক্ষকদের উপর ক্ষুব্ধ ছিল। মঙ্গলবার সকাল ১০ টায় নিমসার সংলগ্ন কোরপাই এলাকার মৃত আবুল বাশারের ছেলে নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ আব্দুল হালিম স্কুলের প্রধান শিক্ষকের অফিস কক্ষে প্রবেশ করে তাকে চড়-থাপ্পর, কিল-ঘুষিসহ লাঞ্ছিত করে। বিষয়টি জানাজানি হলে শত শত শিক্ষার্থী ক্লাস রুম থেকে বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা করে। খবর পেয়ে বুড়িচং থানার ওসি তদন্ত মেজবা উদ্দিন স্থানীয় দেবপুর ফাঁড়ির একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আব্দুল হক আরো জানান, আগের দিন সোমবার ওই শিক্ষার্থীরা স্কুলের সহকারী শিক্ষক আমির হোসেনের ওপর হামলা চালিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং স্কুলে ভাংচুর চালায়। আর আজ (বুধবার) তারা স্কুল মাঠে এসে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে।

হামলা-ভাংচুর-বিস্ফোরণে উত্তপ্ত পরিস্থিতির কথা স্বীকার করে বুড়িচং থানা অফিসার ইনচার্জ মনোজ কুমার দে জানান, খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে আমরা বিদ্যালয়ে উপস্থিত হই। পরে দশম শ্রেণির কক্ষ থেকে বিস্ফোরিত পটকাবাজির আলামত পাওয়া যায়। ধারণা করা হচ্ছে আতঙ্ক ছাড়ানোর জন্য এই পটকাবাজী ফোটানো হয়েছে। এ বিষয়ে অভিযুক্তদের চিহ্নিত করা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় ব্যাবস্থা নেওয়া হবে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com