ময়মনসিংহে

কৃষি বিশ্ববিদ্যালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল এর শুভ উদ্বোধন…

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯ | ৯:২৯ অপরাহ্ণ |

কৃষি বিশ্ববিদ্যালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল এর শুভ উদ্বোধন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ময়মনসিংহ প্রতিবেদকঃ

কৃষি বিশ্ববিদ্যালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল এর শুভ উদ্বোধনের মাধ্যমে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মাঝে মিড-ডে মিল বিতরণ করা হয়েছে।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নির্দেশিত প্রাথমিক শিক্ষায় দীপ্তি,উন্নত জীবন ভিত্তি বাস্তবায়নে বর্তমান প্রজন্মকে সুস্থ্য সবল জাতি হিসাবে গঠন করে আগামী দিনে উন্নত বাংলাদেশ বিনির্মানে উপযোগী করে তুলতে শিশুদের মেধা বিকাশের অঙ্গীকারে কৃষি বিশ্ববিদ্যালয় প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি ও শিক্ষকদের সার্বিক ব্যবস্থাপনায় মিড ডে মিল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্ল্যেখ-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের এর নির্দেশে দেশে প্রাথমিক ও মাধ্যমিকসহ সকল স্কুলে এই মিড-ডে মিল বিতরণ কার্যক্রম চালু করা হয়েছে।

কৃষি বিশ্ববিদ্যালয় প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা মোছাঃ জিন্নাতুন নাহারের ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত মিড-ডে মিল অনুষ্ঠানে বিদ্যালয়ের এসএমসি সভাপতি ও কৃষি বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড.মোঃ রকিবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে গুরুত্বপুর্ণ বক্তব্যের মাধ্যমে মিড-ডে মিলের উদ্ভোধন করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.লুৎফুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন-শুধু মিড-ডে মিল চালু করলেই হবেনা, বাচ্ছাদের উপযুক্ত শিক্ষা ও সুস্থ্য সবল, মেধাবী করে আগামী দিনের উন্নত দেশ গড়ার উপযোগী করে তুলতে সময়মত পুষ্টিকর খাবার খাওয়ানোর জন্য সকল অভিভাকদের প্রতি আহবান জানান।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার নাহিদা পারভীনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান তার বক্তব্যে- পুষ্টিকর ও নিরাপদ খাবার পরিবেশন করার পাশাপাশা অভিভাকদের স্কুলে এসে খোজ নিতে হবে শিক্ষকরা সঠিকমত দায়িত্ব পালন করছেন কিনা,তার সন্তান রেগুলার স্কুলে আসছেন কিনা, তিনি বলেন- প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মান সম্মত শিক্ষা প্রদানে প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

শিক্ষা ভাতাও আগের চেয়ে বৃদ্ধি করা হয়েছে। এসময় তিনি আগামী দিনে এই মিড-ডে মিলকে সরকারী ভাবে ব্যবস্থা করার জন্য চেষ্টা করা হবে বলেও আশ্বস্থ করেন সকলকে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন – বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.মাহফুজা বেগম,প্রক্টর প্রফেসর ড. আজহারুল হক ,সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন খান,সদর উপজেলা শিক্ষা অফিসার জীবন আরা বেগম,, ১৯.২০.২১নং ওয়ার্ড সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শামিমা রহিম সহ স্কুলের সহকারী শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রক-পিআইও-ইউপি চেয়ারম্যানসহ ৬ জন আটক….

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com