কেরানীগঞ্জে মানবপাচার ও ধর্ষণের অভিযোগে আটক ৪

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১০:৪১ পূর্বাহ্ণ |

কেরানীগঞ্জে মানবপাচার ও ধর্ষণের অভিযোগে আটক ৪
ছবি: অনলাইন

কেরানীগঞ্জে মানবপাচার ও ধর্ষণের অভিযোগে ৪ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প ও মডেল থানা পুলিশ। আটককৃতরা হলেন- দালাল মনির হোসেন (৬০), তার ৩ ছেলে শরীফ হোসেন খোকন (৩০), আরিফ হোসেন (৩২) ও মো. বাবু (২৮)। মঙ্গলবার রাতে মনির, শরীফ ও আরিফকে এবং বুধবার দুপুরে বাবুকে আটক করা হয়।

ভুক্তভোগী শাহীনুর বেগম জানান, আটক হওয়া মনির হোসেন একজন মানবপাচারের সঙ্গে জড়িত। দেশের বিভিন্ন স্থান হতে দরিদ্র নারীদের বিদেশ পাঠানোর প্রলোভন দেখিয়ে ঢাকায় এনে কৌশলে তাদের পাচার করে দিচ্ছে। এমনই একটি ঘটনায় তাদেরকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, স্বামীহারা তিনি একমাত্র মেয়েকে নিয়ে কিশোরগঞ্জের সদর এলাকায় আব্দুল হামিদ মেডিক্যাল কলেজে বসবাস করেন। সেখানে আকলিমা নামের এক নারী দালালের সঙ্গে পরিচয় হয়। সে নারী দালাল তাকে বিদেশে নিয়ে যাওয়ার কথা বলে ঢাকায় নিয়ে আসেন।

webnewsdesign.com

অচেনা ঢাকায় আসার পর নারী দালাল আকলিমা তাকে ও তার কিশোরী মেয়েকে দালাল মনিরের বাসায় নিয়ে আসে। মনিরের বাসা কেরানীগঞ্জ মডেল থানাধীন মডেল টাউন এলাকায়। আকলিমা ও মনির একই গ্রুপের কাজ করে থাকে। তাদের দলে আরো অনেক লোক রয়েছে। সেখানে তিনি তার মেয়েকে নিয়ে দুইদিন থাকার পর তাকে বলা হয় তোমার পাসপোর্ট হয়ে গেছে বিদেশ যেতে কয়েকদিন দেরি হবে। এরপর আমি মেয়েকে নিয়ে দেশের বাড়ি কিশোরগঞ্জ যেতে চাইলে মনির ও ওই নারী দালাল মেয়েকে রেখে তাকে গ্রামের বাড়িতে যেতে বলে। অসহায় অবস্থায় আমি কোনো প্রকার উপায় পেয়ে মেয়েকে মানব পাচারকারী মনিরের বাসায় রেখে দেশের বাড়িতে চলে যাই।

এক সপ্তাহ পর আমি কিশোরগঞ্জ থেকে ঢাকা ফিরে মনিরের বাসায় আসলে জানতে পারেন তার মেয়ের সঙ্গে মনিরের ছোট ছেলে বাবুর জোরপূর্বক কাজি ছাড়া হুজুর দিয়ে বিয়ে দিয়েছে মনির। বিয়ের কোনো প্রমাণ নেই। এ নিয়ে আমি প্রতিবাদ করতে গেলে তারা আমাকে ও আমার মেয়েকে মারধর করে আটকে রাখেন। পরে গত রবিবার আমি সেখান থেকে কৌশলে পালিয়ে আমার এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেই। তাদের পরামর্শে মঙ্গলবার আমি র‌্যাব-১০ অফিসে গিয়ে অভিযোগ করলে তারা আমার মেয়েকে উদ্ধার ও মনিরসহ তার দুই ছেলেকে আটক করে থানায় হস্তান্তর করেন। পরে থানা পুলিশ বুধবার সকালে মনিরের আরেক ছেলে কথিত জামাই বাবুকে আটক করে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যোবায়ের জানান, ভুয়া বিয়ের কথা বলে শাহীনুরের কিশোরী মেয়েকে মনিরের ছেলে বাবু কয়েক দিন ধর্ষণ করেছে। তাদের পরিকল্পনা ছিল, শাহীনুরের মেয়েকে বউ হিসেবে তাদের কাছে রেখে দেবে। অন্যদিকে শাহীনুরকে বিদেশে পাচার করবে। এরপর তার মেয়েকেও পাচার করে দেয়া। কিন্তু এর আগেই তারা ধরা পড়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com