ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই…

মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২ | ৮:২০ অপরাহ্ণ |

ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

সব ভালোবাসাকে ছিন্ন করে না ফেরার দেশে চলে গেলেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল।

(ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।


মঙ্গলবার (১৯শে এপ্রিল) বিকেল পাঁচটায় তিনি ইন্তেকাল করেছেন। পরিবারের পক্ষ থেকে তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা মোশাররফ রুবেলের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে ২০১৯ সালের মার্চে। এরপর সিঙ্গাপুরে গিয়ে অস্ত্রোপচার করিয়ে সেই টিউমার অপসারণও করা হয়েছিল। মোটামুটি সুস্থই হয়ে উঠেছিলেন তিনি।


মঙ্গলবার হুট করে শারীরিক অবস্থার অবনতি হলে রুবেলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

২০১৯ সালে রুবেলের মস্তিষ্কে ক্যানসার ধরা পড়ে। এরপর সিঙ্গাপুরে অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হয়। ২৪টি কেমোথেরাপি লেগেছিল তাঁর। এরপর মোটামুটি সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিছুদিন আগে নতুন করে টিউমার ধরা পড়ে তাঁর মস্তিষ্কে। অবশ হয়ে যায় শরীরের একদিক। গত মাসে তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। তবে প্রায় এক মাস পর ১৫ই এপ্রিল হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন রুবেল।


আজ আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে হাসপাতালে নেওয়া হয়। তবে সেখানকার চিকিৎসকেরা রুবেলকে মৃত ঘোষণা করেন।

রুবেলের বাঁচার লড়াইটা লম্বাই। সিঙ্গাপুরে অস্ত্রোপচার ও সফল কেমোথেরাপির পর মনে হয়েছিল, তিনি সুস্থই হয়ে উঠেছেন। কিন্তু গত জানুয়ারি মাসে তাঁর মস্তিষ্কে নতুন করে টিউমার ধরা পড়ে। শুরু হয় কেমোথেরাপি। নিতে হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

তাঁর শারীরিক অবস্থা ভালো–মন্দের মধ্য দিয়েই যাচ্ছিল। চিকিৎসার ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছিল তাঁর পরিবার। তবে দেশের ক্রিকেটমহল তাঁর পরিবারের পাশে দাঁড়িয়েছে। আগামী সপ্তাহেই তাঁর আবার কেমোথেরাপি নেওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন এই বাঁহাতি স্পিনার। সুস্থ হয়ে মাঠে ফেরার কথাও ভাবছিলেন মোশাররফ রুবেল।

৪০ বছর বয়সী মোশাররফ রুবেল দেশের হয়ে ৫ ওয়ানডেতে পেয়েছেন ৪ উইকেটে। ২০০৮ সালে চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর অভিষেক। খুব নিয়মিত কখনোই হতে পারেননি। সর্বশেষ জাতীয় দলে খেলেছেন ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে।

মোশাররফ রুবেল প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১১২টি, লিস্ট ‘এ’ ১০৪টি। ঘরোয়া টি–টোয়েন্টি খেলেছেন ৫৬টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯২ উইকেট তাঁর। সেরা বোলিং ৯/১০৫। লিস্ট ‘এ’ ক্রিকেটে তিনি উইকেট নিয়েছেন ১২০টি। টি–টোয়েন্টিতে ৬০ উইকেট তাঁর।

ঘরোয়া ক্রিকেটে বরিশাল বিভাগ, মধ্যাঞ্চলের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। বিপিএলে খেলেছেন ঢাকা গ্ল্যাডিয়েটর্স, খুলনা টাইটানস প্রভৃতি দলে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com