৩-০ গোলে আর্জেন্টিনাকে উড়িয়ে দিল ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হার আর্জেন্টিনার

শুক্রবার, ২২ জুন ২০১৮ | ২:১৭ পূর্বাহ্ণ |

ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হার আর্জেন্টিনার
ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হার আর্জেন্টিনার

গোল করবেন মেসি, আর জয়ে ফিরবে আর্জেন্টিনা। আর্জেন্টাইন ভক্তরা এই প্রার্থনাই করছিলেন। ৮৬ মিনিটে ফ্রি-কিক থেকে গোল হতে হতে বেঁচে গেল। পোস্টের টপ কর্ণারে লেগে ফিরে এলে রাকিটিচের শট।

অনায়াসেই ৩-০ গোলে ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্টিনা ।

webnewsdesign.com

ভঙ্গুর ডিফেন্স আর দুর্বল মাঝমাঠের কড়া মাশুল গুনতে হলো আর্জেন্টিনাকে। এর ফায়দা লুটে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে দিল ক্রোয়েশিয়া। তাদের ৩-০ গোলে হারিয়েছেন ক্রোয়াটরা। এ জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেলেন তারা।নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে আর্জেন্টিনা। ফলে দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় ভিন্ন কোনো বিকল্প পথ খোলা ছিল না তাদের।

এমন সমীকরণ নিয়ে নিঝনি নভোগরদ স্টেডিয়ামে শুরুটা আক্রমণাত্মক করে আর্জেন্টিনা। সূচনালগ্ন থেকেই নিজেদের দখলে বল রেখে একের পর এক আক্রমণ ওঠেন লিওনেল মেসিরা। বেশ কয়েকটি ভালো সুযোগ তৈ

রি করেন তারা। সবচেয়ে বড় সুযোগ পান ৩০ মিনিটে। তবে ফাঁকায় বল পেলেও জালে জড়াতে পারেননি এনজো পেরেজ।

মিনিট তিনেক পর কাউন্টার অ্যাটাকে দারুণ সুযোগ তৈরি করে ক্রোয়েশিয়া। কিন্তু মারিও মানজুকিচের ব্যর্থতায় সাফল্যের মুখ দেখেনি দলটি। ক্রোয়াটরা সবচেয়ে বড় সুযোগ পায় বিরতির খানিক আগে। গোলরক্ষককে একা পেয়েও ঠিকানায় বল পাঠাতে পারেননি আন্তে রেবিক। বিরতির পর যেন সেই দায়ই শোধ করেন তিনি। ৫৩ মিনিটে নিশানাভেদ করে ক্রোয়েশিয়াকে লিড এনে দেন এ মিডফিল্ডার।

অবশ্য এর খানিক আগেই সুবর্ণ সুযোগ পায় আর্জেন্টিনা। নিকোলাস তাগলিয়াফিকোর অ্যাসিস্ট পান সার্জিও আগুয়েরো। তবে আরামসে তা মিস করেন ম্যানসিটি তারকা।

পিছিয়ে পড়ে সর্বশক্তি মাঠে নিয়োগ করেন হোর্হে সাম্পাওলি। আগুয়েরোকে উঠিয়ে গঞ্জালো হিগুয়েইনকে নামান তিনি। আর এনজো পেরেজকে তুলে নামান পাওলো দিবালাকে। এতে আর্জেন্টিনার আক্রমণের গতি বাড়ে। মুহুমুহু আক্রমণে ওঠেন তারা।

পরে তাই কাল হয়ে দাঁড়ায় আর্জেন্টিনার জন্য। গোল খেয়ে অতিরিক্ত আক্রমণের খেসারত গুনতে হয় তাদের। ৮০ মিনিটে গোল করে কোটি আর্জেন্টাইনের হৃদয় ভাঙেন লুকা মদ্রিচ। এ রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের গোলে কার্যত ঘুরে দাঁড়ানোর আশা শেষ হয়ে যায় আর্জেন্টিনার।

এর রেশ না কাটতেই ইনজুরি টাইমের প্রথম মিনিটে লক্ষ্যভেদ করে শেষ পেরেকটি ঠুকেন মেসির বার্সা সতীর্থ ইভান রাকিটিচ। এতে ৩-০ গোলের হারে মাঠ ছাড়তে হয় আলবিসেলেস্তেদের। গোটা ম্যাচে বোতলবন্দি ছিলেন ছোট ম্যাজিসিয়ান মেসি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com