ক্লাসমেটকে লাঞ্ছিত করায় ইবি ছাত্র বহিষ্কার

রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ১০:৪৫ অপরাহ্ণ |

ক্লাসমেটকে লাঞ্ছিত করায় ইবি ছাত্র বহিষ্কার
ক্লাসমেটকে লাঞ্ছিত করায় ইবি ছাত্র বহিষ্কার

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) নিজ বিভাগের বান্ধবীকে শারীরিক ভাবে লাঞ্ছিত করার অপরাধে এক বছরের জন্য বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিস্কৃত ঐ ছাত্রের নাম মাহমুদুল্লাহ, সে অারবী ভাষা ও সাহিত্য বিভাগের মার্স্টাসের শিক্ষার্থী ।

webnewsdesign.com

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার সূত্রে জানা যায়, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের মাহমুদুল্লাহ নামের এক ছাত্র তার সহপাঠী রুমপাকে গত ১৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের করিডোরে জনসম্মুখে থাপ্পড় দিয়ে লাঞ্ছিত করে।

পরে ওই ছাত্রী প্রক্টর বরাবর শারীরিক লাঞ্ছিত ও, নিরাপত্তা ও সুবিচার চেয়ে লিখিত অভিযোগ করেন।

প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বিষয়টি আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতিকে অবহিত করলে, পরে বিভাগের সভাপতি বিভাগীয় একাডেমিক কমিটির সভা’র আহবান করেন।

সভা’র সিদ্ধান্ত অনুযায়ী মাহমুদুল্লাহ’র শাস্তি দাবি করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত সুপারিশ করেন বিভাগীয় একাডেমিক কমিটি।

উপাচার্য ড.মো:হারুন উর রাশিদ আসকারী’র কাছে লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অাজ রবিবার এক জরুরী সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ জানান, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের এক শিক্ষার্থীকে আগামী এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। তিনি অারো জানান বিষয়টি পরবর্তী শৃঙ্খলা কমিটির সভার অনুমোদন সাপেক্ষে গৃহীত হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com