খালেদাকে বাদ দিয়ে হলেও ক্ষমতায় যেতে চান তারেক

রবিবার, ১২ আগস্ট ২০১৮ | ১:১১ পূর্বাহ্ণ |

খালেদাকে বাদ দিয়ে হলেও ক্ষমতায় যেতে চান তারেক
ছবি: সংগৃহীত

সংবাদ গ্যালারি ডেস্ক: অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাচ্ছে বিএনপি। আগামী নির্বাচনে খালেদা জিয়াকে বাদ দিয়েই নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করতে যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। মির্জা ফখরুল ইসলাম আলমগীর লন্ডন থেকে তারেক জিয়ার কাছ থেকে নির্বাচনে যাওয়ার বার্তাই পেয়েছেন ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত ৷ ছয় মাস ধরে কারাবাস করছেন তিনি। দলের শীর্ষনেতারা খালেদার মুক্তির জন্য আন্দোলনের কথা বললেও কার্যত তা বাস্তবায়ন করেন নি। বারবার আন্দোলনের সময় দিয়েও মাঠে নামতে দেখা যায় নি নেতাকর্মীদের। নির্বাচনের আগে খালেদার মুক্তি এক প্রকার অনিশ্চিত। একারণে ভিন্ন পথে হাটতে চাচ্ছে তারেক। খালেদাকে বাদ দিয়েই ক্ষমতায় যেতে চান তারেক। হয়তো একারণেই নেতাকর্মীরা খালেদার মুক্তির আন্দোলনে কথা বলেলেও আন্দোলনে নামতে দিচ্ছে না তারেক।


বিএনপির নির্ভরযোগ্য সূত্রমতে, নির্বাচনে যাওয়ার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে দলটি। লন্ডনে পলাতক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের তত্ত্বাবধানে প্রতিটি আসনে দলীয় প্রার্থী নির্বাচনে জরিপও হয়েছে। তিনি একটি প্রার্থী তালিকাও তৈরি করছেন। সেখানে প্রত্যেক আসনের বিপরীতে অন্তত তিনজন প্রার্থীর নাম রাখা হয়েছে; যাতে অসুস্থতা, মৃত্যু কিংবা মামলার কারণে কেউ নির্বাচন করতে না পারলে বিকল্প প্রার্থী বাছাই করা সহজ হয়। দলের গুলশান কার্যালয় থেকে কয়েকটি জরিপ করা হয়েছে বলে জানা গেছে। দলের তিন নেতা ভারত গিয়ে আগামী নির্বাচনে বিএনপি অবশ্যই অংশগ্রহণ করছে বলে নিশ্চিত করে এসেছে।

নির্বাচনী তফসিল ঘোষণার আগে আনুষ্ঠানিকভাবে বেশকিছু শর্ত তুলে ধরা হবে বিএনপির পক্ষ থেকে। এখন দলটির নেতারা এসব শর্তের কথা বলছেন তাদের বক্তব্য-বিবৃতিতে। এর কারণ, শর্তাদি নিয়ে যেন দরকষাকষি করা যায় এবং সর্বোচ্চ যতটুকু সম্ভব দাবি আদায় করা ।


দলের সিনিয়র নেতাদের অধিকাংশই মনে করেন, যে কোনো পরিস্থিতিতেই বিএনপির নির্বাচনে যাওয়া উচিত। এটি বিএনপির জন্যে বাঁচা মরার লড়াই। তারা নির্বাচন বর্জনের বিপক্ষে। গুরুত্বপূর্ণ দেশের কূটনীতিকরাও চাইছেন, একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করুক। তারেক এই সুযোগকে কাজে লাগাতে চাচ্ছে, তাই খালেদা জিয়াকে জেলে রেখেই নির্বাচনের কথা ভাবছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক নেতা বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখেই নির্বাচনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এখন পর্যন্ত দলের হাইকমান্ডের যে মনোভাব তাতে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত আছে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com