খুলনার পুলিশ কমিশনারকে সরানোর নির্দেশ

শনিবার, ০৮ ডিসেম্বর ২০১৮ | ১১:০৯ পূর্বাহ্ণ |

খুলনার পুলিশ কমিশনারকে সরানোর নির্দেশ
সংগ্রহীত ছবি

খুলনার মহানগর পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবিরকে প্রত্যাহার করে নতুন একজনকে দায়িত্ব দেয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার এ সংক্রান্ত নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

webnewsdesign.com

ভোটকে সামনে রেখে পুলিশ ও প্রশাসনে কর্মকর্তাদের রদবদলে বিএনপির দাবির মধ্যে এ নির্দেশনা দিল ইসি।

বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ‘পুলিশ অতি দলবাজ কর্মকর্তা’ উল্লেখ করে যে তালিকা ইসিতে দেয়া হয়েছে, সেখানে কেএমপি কমিশনারেরও নাম রয়েছে।

কমিশন সূত্র জানিয়েছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কেএমপি কমিশনারের ‘ভূমিকা’ নিয়ে ইসিতে বিরূপ প্রতিবেদন পড়ে। অভিযোগের পর এই কর্মকর্তাকে প্রত্যাহার করার জন্য কমিশন সভায় একজন কমিশনার প্রস্তাব করেছিলেন। তার পরিপ্রক্ষিতে নির্বাচন কমিশন কেএমপি কমিশনারকে প্রত্যাহার সংক্রান্ত নথিতে অনুমোদন দেয়।

এর আগে নারায়ণগঞ্জ এসপি আনিসুর রহমানকেও বদলি করার দাবি জানিয়েছিল বিএনপি। তারপর সেখানে পরিবর্তন এনে হারুন অর রশীদকে নতুন এসপি নিয়োগ দেওয়া হয়। দুজন ওসিকেও প্রত্যাহার করে ইসি।

এর ধারাবাহিকতায় এবার পুলিশ কমিশনারকে সরিয়ে দেওয়া হল। নতুন কাউকে নিয়োগের বিষয়েও ইসির সম্মতি নিতে হবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে।

সংবাদ গ্যালারি/গনে/ঠ/প

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com