গণমাধ্যমে অপপ্রচার নিয়ে পররাষ্ট্রমন্ত্রণালয়ের সতর্কবার্তা জারি

শনিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৮ | ১১:০৬ অপরাহ্ণ |

গণমাধ্যমে অপপ্রচার নিয়ে পররাষ্ট্রমন্ত্রণালয়ের সতর্কবার্তা জারি
ছবি: অনলাইন

সংবাদ গ্যালারি ডেস্ক: ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে প্রচারিত প্রতারণামূলক ও বানোয়াট ভিডিওর ব্যাপারে বিশেষ সতর্কবার্তা জারি করেছে উক্ত মন্ত্রণালয়টি। বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রণালয়ের বরাতে জনসাধারণের উদ্দেশ্যে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সতর্কবার্তা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিসম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত একটি প্রতারণামূলক ভিডিওতে দেখানো হয়েছে। যেখানে আমেরিকান পরিচয়ধারী এক দম্পতি বাংলাদেশ সফর করে কিছু বাংলাদেশিকে আমেরিকান ভিসা প্রদান করে সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। গণমাধ্যমে প্রচারিত ওই ভিডিওতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ব্যতিরেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ও লোগো ব্যবহার করা হয়েছে- যা সম্পূর্ণরূপে অবৈধ ও অনভিপ্রেত। এছাড়াও সংস্থাটির সাথে যোগাযোগের জন্য ভিডিওটির স্ক্রলে কিছু ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ই-মেইলের ঠিকানা শেয়ার করা হয়েছে এবং সকল তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের বলে দাবি করা হয়েছে যা সঠিক নয়।


এ বিষয়ে একাধিক ব্যক্তির নিকট থেকে অভিযোগ পাওয়ার ভিত্তিতে ভিডিওটির স্ক্রলে দেখানো ফোন নম্বর, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ই-মেইল ঠিকানায় যোগাযোগকারীদের কাছে অর্থ দাবি করা হয়েছে। এ ধরণের কোনো উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো অনুমোদন বা সংশ্লিষ্টতা নেই বলে সবাইকে অবহিত করা যাচ্ছে।

এমতাবস্থায় এই প্রতারণাপূর্ণ, মিথ্যা ও বানোয়াট প্রচারণার ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্ক করা যাচ্ছে। এধরণের ভ্রান্ত প্রচারণায় প্রতারিত না হওয়ার ব্যাপারে সর্বসাধারণকে অনুরোধ জানানো হচ্ছে এবং কোনোরকম প্রতারণার শিকার হলে তা সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া যাচ্ছে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com