গতকালের জয় বাংলাদেশের বড় অহংকার

সোমবার, ০৩ জুন ২০১৯ | ৩:২৪ অপরাহ্ণ |

গতকালের জয় বাংলাদেশের বড় অহংকার
ফাইল ছবি

পটিয়াদের হারিয়ে এবং সর্বোচ্চ রানের রেকর্ড করে বিশ্বকাপ জয়ের মতোই আনন্দ উল্লাস করছে সারাদেশ।এই জয় যেনো বিশ্বকাপ জয়ের চেয়ে একটুও কম নয়।আমরা পারি; আমরাই গড়ি; এটাই আমাদের অহংকার।বাংলাদেশের ক্রিকেট খেলা সত্যিই বাংলাদেশের গৌরব।আজ বাংলাদেশের ক্রিকেট দলের মধ্যে যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে তা যেনো বাংলাদেশের জন্য এক বিশ্বকাপ জয়ের মতোই।বাংলাদেশের ক্রিকেট টিমকে জানাই আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা ভালোবাসা।সত্যিই তোমরা যে জয়ের সূচনা করেছো তা বাংলাদেশের জন্য এক বড় পাওয়া তোমরা পারো সেটাই প্রমাণিত হয়েছে আজকে পটিয়াদের হারিয়ে দিয়ে তার প্রমাণ পেয়েছে গোটা বিশ্ব।

আর কিছুদিন পরেই ঈদের আনন্দ তার আগেই যে আনন্দ উপভোগ করছে সারাদেশ যা এক ক্রিকেট খেলায় ইতিহাস হয়ে লেখা থাকবে প্রতিটি মানুষের হ্নদয়ের গভীরে।আমি ভাষা হারিয়ে ফেলছি তোমাদের এই জয় দেখে।তবুও বলতে হয়।আজ দাড়িয়ে আছে বাংলাদেশের টাইগার বাহিনী বিশ্বকাপ জয়ের জন্য এই স্বপ্ন আমাদের একদিন পূরণ হবেই ইনশাআল্লাহ।


বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সত্যিই তোমার মতো দলপতি আমাদের বাংলাদেশের অহংকার যার সফলতার কথা গোটা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।শুরু হয়ে গেছে আনন্দ মিছিল।হাটি হাটি পা পা করে আজ এগিয়ে নিয়োছো ক্রিকেট খেলাকে তাই জয় যেনো আমাদের পাওনা ছিলো পটিয়াদের কাছ থেকে এভাবেই সকল শক্তিশালী দলকে হারিয়ে আমরা বিশ্বকাপ ছিনিয়ে আনবোই ইনশাআল্লাহ।

আমাদের স্বপ্ন আমরা অবশ্যই পূরণ করবো বিশ্বকাপ ছিনিয়ে এনে আর এরই প্রমাণ পেয়েছে গোটা বিশ্ব এই পটিয়াদের হারিয়ে জয়ের মাধ্যমে।এছাড়াও শুধু জয় নয় ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের খাতা আজ খোলা হয়েছে শক্তিশালী পটিয়াদের হারিয়ে।

জয়-পরাজয় সবকিছুর মাঝেই লুকিয়ে থাকে আর এই জয় পেতে হলে সবসময় সকল ধরনের কাজে কঠোর পরিশ্রম ও প্রাকটিস করতে হয়ে থাকে।আর এই বিষয়ে আমাদের টাইগার বাহিনী কোনো অংশে কম নয়; শক্তিশালী দল পটিয়াদের ঠকিয়ে গোটা পৃথিবীর মানুষকে দেখিয়ে দিয়েছেন বাংলাদেশের টাইগার বাহিনী কোনো অংশে কম নয়।আমি সবসময় এই দলের প্রতি মহান আল্লাহর নিকট দোয়া কামনা করছি যেনো তারা সুস্থ্য ও ভালো থাকেন এবং বিশ্বকাপ নিয়ে দেশের মাটিতে ফিরে আসেন।

এভাবেই যেনো ধীরে ধীরে নিজেদের প্রতি আত্মবিশ্বাস রেখে সামনে এগিয়ে নিয়ে যেতে পারে ক্রিকেট খেলা সত্যিই তোমরা যে সাহসের সঙ্গে পটিয়াদের হারিয়ে দিয়েছো তাতে ধৌর্যের কমতি ছিলনা । তোমরা তোমাদের উপর নির্ভর করেছিলে এবং তোমাদের আত্মবিশ্বাস তোমাদেরকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে ।পটিয়াদের সঙ্গে আজকের খেলায় তোমাদের বলিং,ব‍্যাটিং ও ফিলডিং সবকিছুই খুবই ভালো ছিলো আর ভালো কাজের ভালো ফল সবসময় অপেক্ষা করে তাইতো তোমরা জয়ী হতে পেরেছো।

সবশেষে বাংলাদেশের ক্রিকেট দলের সকল খেলোয়াড়দের জানাই ঈদের অগ্ৰিম শুভেচ্ছা ও মহান আল্লাহর নিকট দোয়া করি যেনো এবারের ক্রিকেট খেলায় বিশ্বকাপ নিয়ে এই বাংলাদেশের মাটিতে ফিরে আসতে পারো।হে আল্লাহ তাআলা তুমি আমাদের টাইগার ক্রিকেট বাহিনীদের ভালো রেখো সুস্থ রেখো‌।আমিন।

মোঃ ফিরোজ খান খান-লেখক সাংবাদিক

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com