গাজার হাসপাতালে রক্তাক্তদের ভিড়!

মঙ্গলবার, ১৫ মে ২০১৮ | ৮:১৯ অপরাহ্ণ |

গাজার হাসপাতালে রক্তাক্তদের ভিড়!
ছবি: অনলাইন

গাজা শহরের প্রধান হাসপাতালে আহত রোগীদের ভিড়ে পা রাখার মতো পরিস্থিতি নেই। সোমবার ইসরায়েলি বাহিনীর সরাসরি চালানো গুলিতে অন্তত ৬০ জন নিহত এবং দুই হাজার সাতশোরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

আহতদের বেশিরভাগই চিকিৎসার জন্য আল শিফা হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে সেখানে আর তিল ধরার জায়গা নেই।

গত ৭০ বছর ধরে নাকবা দিবস পালন করে আসছে ফিলিস্তিনিরা। ১৯৪৮ সালের ১৫ মে ফিলিস্তিনিদের জমি দখল করে নেয় ইসরায়েল। তার পর থেকেই দিবসটিতে বিক্ষোভ প্রদর্শন করে আসছে ফিলিস্তিনিরা।

এবারে লাখো মানুষের বিক্ষোভে নির্বিচারে গুলি চালিয়েছে ইসরায়েল। গত সাত সপ্তাহ ধরেই বিক্ষোভ করে আসছিল ফিলিস্তিনিরা। বরাবরই ফিলিস্তিনিদের বিক্ষোভ দমন করতে চেয়েছে ইসরায়েল।

চলতি বছরের ৩০ মার্চ থেকে চলা বিক্ষোভে একশ নয়জন ফিলিস্তিনিকে নির্বিচারে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। অন্তত ১২ হাজার ফিলিস্তিনি এই সময়ে আহত হয়েছেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস অধিকৃত পশ্চিম তীরের বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছিলেন, গাজায় নিহতদের সম্মানে মঙ্গলবার সাধারণ ধর্মঘট পালনের জন্য। মার্কিন দূতাবাস তেল অাভিভ থেকে সরিয়ে জেরুসালেমে নিয়ে যাওয়ার প্রতিবাদে সোমবার বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com