গুজব কিংবা অপপ্রচারই বিএনপির আন্দোলনের একমাত্র হাতিয়ার

বুধবার, ০৮ আগস্ট ২০১৮ | ১:৪০ পূর্বাহ্ণ |

গুজব কিংবা অপপ্রচারই বিএনপির আন্দোলনের একমাত্র হাতিয়ার
ছবি: অনলাইন

সংবাদ গ্যালারি ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে বিতর্কিত করার জন্য শুরু হয়েছে গুজব রটানো। এতে মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে সোশ্যাল সাইট ফেসবুককে। চলমান আন্দোলনে গুজব ও বিভ্রান্তি মূলক তথ্য ছড়িয়ে ধ্বংসাত্মক কার্যক্রমে উস্কানি দিচ্ছে সুবিধাবাদি গোষ্ঠী।

উস্কানি প্রদানকারী ফেসবুক আইডি ও পেজে গুলো হচ্ছে- জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল ৭১, বাঁশেরকেল্লা, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ। এছাড়া টু্ইটার আইডিগুলো হচ্ছে- রানা মাসুম-১, নওরিন-০৭, দিপু খান বিএনপি, ইদ্রিস হোসেইন, এম আল আমিন-৯৯, বিপ্লবী কাজী, নাসিফ ওয়াহিদ ফায়জাল।

webnewsdesign.com

ফেসবুকে দেখা গেছে, শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার পুরনো কিছু ছবি। আবার পুলিশ ধরে নিয়ে গেছে, টিসি দেয়া হচ্ছে এমন তথ্য। এছাড়া ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ৪৭ শিক্ষার্থীকে কলেজ থেকে বের করে দেয়া হয়েছে বলেও ফেসবুকে অনেকের স্ট্যাটাসে এসেছে।

ওই ফেসবুক পেজগুলোতে শনিবার বিকালে (৪ আগস্ট) গুজব ছড়িয়ে একটি পোস্ট দেয়। ওই পোস্টে বলা হয়েছে, ‘জিগাতলায় ৪ জন নিহত, ৪ জন ধর্ষিত ছাত্রলীগ নামের (গালি) দ্বারা Mother of humanity u r awesome’।
তবে খোঁজ নিয়ে জানা গেছে, বাস্তবে এ ধরনের কোনও ঘটনাই ঘটেনি। চলমান আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে বিএনপি জামায়াত নানা রটনা ছড়াচ্ছে ফেসবুকে।

কিছু নিউজ পোর্টাল প্রধানমন্ত্রীর নামে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করছে। প্রধানমন্ত্রী যা বলেননি, সেগুলোই তার বরাত দিয়ে প্রচার করা হচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক বিজ্ঞপ্তিতে এসব বানোয়াট খবরে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি অনুরোধ করা হয়েছে।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের জন্য গুজব আর অপপ্রচারকেই এখন হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বিএনপি জামায়াত।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com