পঞ্চগড়ের বোদায়

গৃহবধু ছন্দার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি…

মঙ্গলবার, ০৩ মার্চ ২০২০ | ৪:১০ অপরাহ্ণ |

গৃহবধু ছন্দার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ

পঞ্চগড়ের বোদায় গৃহবধু সাবিনা ইয়াসমিন ছন্দার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ওই গৃহবধুর পরিবার ও এলাকাবাসী।


মঙ্গলবার (৩রা মার্চ ) দুপুরে পঞ্চগড় শহরের শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করেছে নিহত গৃহবধু ছন্দার পরিবার ও এলাকাবাসী। মানববন্ধনে নিহত গৃহবধুর পরিবার, এলাকাবাসী ও সর্বস্তরের মানুষ অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন, পঞ্চগড় জেলা পরিষদের সদস্য আকতারুন নাহার সাকী, নিহত গৃহবধুর বাবা নুর ছালাম, মা সখিনা বেগম, চাচা আব্দুর সাত্তার।


বক্তারা গৃহবধু সাবিনা ইয়াসমিন ছন্দাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করে অবিলম্বে খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পঞ্চগড় পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত পুলিশ নাঈমুল হাসান এর হাতে স্মারকলিপি প্রদান করা হয়।


স্মারকলিপিতে নিহত গৃহবধুর বাবা নুর ছালাম জানায়, গত ২২ অক্টোবর ২০১৬ সালে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের ডাবরভাঙ্গা এলাকার আলতাফুর মাষ্টারের ছেলে ওমর ফারুকের সাথে ঠাকুরগাও সদর উপজেলার সুখানপুকুরী এলাকার নুর ছালামের মেয়ে সাবিনা ইয়াসমিনের বিয়ে হয়।

বিয়ের সময় মেয়ের সুখের জন্য সাড়ে ৫ লক্ষ টাকা ও ২ ভরি স্বর্ণ যৌতুক হিসেবে দেয়া হয়। যৌতুক লোভী স্বামী ওমর ফারুক আরো টাকা ছন্দাকে বাবার বাড়ি থেকে আনতে বলে। ছন্দা টাকা আনতে অনিহা প্রকাশ করলে ছন্দার উপর চলে শারীরিক ও মানষিক নির্যাতন।

নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় স্বামী ,শশুর শাশুড়ি। এদিকে ওমর ফারুক অন্য মেয়ের সাথে সম্পর্ক রয়েছে বলে জানায় ছন্দার পরিবার।

গত ১৭ জানুয়ারী পঞ্চগড়ের তেতুলিয়ায় ইত্যাদি অনুষ্ঠান দেখতে যাওয়ার বায়না ধরে গৃহবধু ছন্দা। এনিয়ে কথা কাটা হলে স্বামী ওমর ফারুক ও তার পরিবার মিলে লাঠি ধারা মারপিট করলে মৃত্যুর কোলে ঢলে পড়ে ছন্দা।
ঘটনা অন্যদিকে প্রবাহিত করতে ছন্দার মুখে বিষ ঠেলে দেয় স্বামী ওমর ফারুক ও তার পরিবার। ছন্দার অবস্থা আশংকাজনক হলে তাৎক্ষনিক তাকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে রংপুর নিয়ে যাওয়ার পথে ছন্দা মারা যায়।

এঘটনায় বোদা থানায় ছন্দার বাবা গত ১৮ জানুয়ারী ওমর ফারুকসহ ৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com