চট্টগ্রামের চার কেন্দ্রে ভুল প্রশ্নে পরীক্ষা গ্রহণ

শনিবার, ০২ ফেব্রুয়ারি ২০১৯ | ৬:৩৫ অপরাহ্ণ |

চট্টগ্রামের চার কেন্দ্রে ভুল প্রশ্নে পরীক্ষা গ্রহণ
ছবি: অনলাইন

এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন চারটি কেন্দ্রে ২০১৮ সালের সিলবাস অনুসারে প্রণীত প্রশ্নে ২০১৯ সালের পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ হয়েছে।

বোর্ড কর্মকর্তারা জানিয়েছেন, ‘কেন্দ্র সচিবদের ভুলে’ এই ঘটনা ঘটেছে। এ ভুলের শিকার হয়েছে পরীক্ষার্থীরা। তবে কতজন পরীক্ষার্থী এতে ক্ষতিগ্রস্ত হয়েছে তা এখনও জানাতে পারেনি শিক্ষাবোর্ড।

শনিবার (২ ফেব্রুয়ারি) সারাদেশে একযোগে শুরু হওয়া এসএসসির প্রথম দিন ছিল বাংলা প্রথম পত্রের পরীক্ষা। চট্টগ্রামে যে চার কেন্দ্রে ভুল প্রশ্নপত্র দেওয়া হয়েছে, সেগুলো হল নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয় এবং কক্সবাজারের পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান বলেন, এবার বাংলা পরীক্ষা ২০১৬, ২০১৮ এবং ২০১৯ সালের সিলেবাসের প্রশ্নপত্র অনুসারে হওয়ার কথা। এর মধ্যে চারটি কেন্দ্রে কেন্দ্র সচিবদের ভুলে ২০১৯ সালের সিলেবাসে যাদের পরীক্ষা দেওয়ার কথা, তাদের মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণিত প্রশ্নপত্র বিতরণ করা হয়েছে।”

তিনি আরও বলেন, এখন পর্যন্ত চারটি কেন্দ্রে এ ঘটনা ঘটেছে বলে জানাগে। তবে কত জন শিক্ষার্থীর ক্ষেত্রে এটা হয়েছে, তা জানা সম্ভব হয়নি।

চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, এই ভুলে পরীক্ষার্থীরা যাতে কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন, সেই ব্যবস্থা অবশ্যই করা হবে। যাদের কারণে এই ভুল হয়েছে, তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com