চবিতে কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ, ভাঙচুর

বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ | ১০:৪১ পূর্বাহ্ণ |

চবিতে কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ, ভাঙচুর
ছবি: অনলাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে রাতভর সংঘর্ষ ও ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক হলের কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

বুধবার (৯ মে) দিবাগত রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল থেকে ঘটনার সূত্রপাত। ক্যাম্পাসে ভোররাত পর্যন্ত এই উত্তেজনা বিরাজ করে।

webnewsdesign.com

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি চূড়ান্ত হওয়ার খবরে শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারীরা স্লোগান দিতে থাকেন। কমিটিতে সুজনের অনুসারী হিসেবে পরিচিত শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জীবনকে সভাপতি করা হয়েছে এমন খবরে সুজনের অনুসারীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন।

এর জেরে সিএফসি গ্রুপের নেতাকর্মীররা ক্ষিপ্ত হয়ে তাদের ধাওয়া দেয়। এসময় তারা আবাসিক হলের বেশ কয়েকটি কক্ষ ভাঙচুর করে।  এছাড়া বিভিন্ন আবাসিক হলে থাকা সুজনের অনুসারীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন। পরে তারা ক্যাম্পাসে মিছিল বের করেন।

প্রসঙ্গত, সিএফসি গ্রুপটি ক্যাম্পাসে দীর্ঘদিন যাবত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মহিউদ্দিন চৌধুরীর প্রতিনিধিত্ব করে আসছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলের বেশ কয়েকটি কক্ষ ভাঙচুর করা হয়। এতে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, ‘সংঘর্ষের খবর শুনে আমরা রাতেই ক্যাম্পাসে অবস্থান নিই। এখন পরিস্থিতি শান্ত আছে।’

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com