নওগাঁয়

চালের বাজার নিয়ন্ত্রনে চালকল মালিক ও ব্যবসায়ী নেতাদের সাথে প্রশাসনের সভা…

রবিবার, ২২ মার্চ ২০২০ | ১০:৫১ অপরাহ্ণ |

চালের বাজার নিয়ন্ত্রনে চালকল মালিক ও ব্যবসায়ী নেতাদের সাথে প্রশাসনের সভা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি:

করোনাভাইরাস আতঙ্কে নওগাঁয় গত কয়েক দিনে চালের বাজার ৩ থেকে ৫টাকা বেড়ে যায়। তাই চালের বাজার
দর নিয়ন্ত্রনে রাখতে জেলার হাস্কিং ও অটোমেটিক চালকল মালিক সমিতির নেতা ও ব্যবসায়ীদের সাথে জরুরী সভা করেছে প্রশাসন কর্মকর্তারা।


রবিবার (২২ মার্চ) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে পুলিশ সুপার আব্দুল মান্না মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম রায়, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়ারী, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম, ধান-চাল আড়ত সমিতির সভাপতি নিরোধ বরন চন্দন সাহাসহ ব্যবসায়ী নেতারা বক্তব্য রাখেন।

এসময় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, দেশে ধান-চাল পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই ব্যবসায়ীরা কেউ যাতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চাউলের দাম না বাড়ানোর আহবান জানান। এছাড়াও প্রত্যেক মিল মালিক ও ব্যবসায়ীকে ধান ক্রয়-বিক্রয়ের তথ্য নিশ্চিত করে রেজিষ্ট্রার ভুক্ত হতে হবে এবং জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসে জমা দিতে হবে।

মিল মালিক ও ব্যবসায়ীকে বাজারে ধান-চাল বিক্রয়ের সময় মেমো নিশ্চিত করতে হবে বলেও জানান প্রশাসনের কর্মকর্তারা।

সভায় মিল মালিকরা প্রশাসনের সাথে একমত পোষন করে এবং উদ্দেশ্য প্রনোদিত ভাবে ও অধিক মুনাফা লাভের জন্য ধান ও চাউলের দাম না বাড়িয়ে চালের বাজার দর স্থিতিশীল রাখতে প্রতিশ্রুতি দেন।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মোবাইল ফোনে ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তাই এই ভাইরাসকে পুঁজি করে কেউ যাতে মানুষকে বিভ্রান্তি করে এবং গুজব ছড়িয়ে অসাধু চক্র অধিক মুনাফা ও ফায়দা লুটতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকার আহবান জানান।

এছাড়াও মুক্তিযোদ্ধের সময় যেভাবে সবাই একত্রিত হয়ে দেশ স্বাধীন করা হয়েছে ঠিক সেভাবেই সবাই একত্রিত থেকে মহামারী এই ভাইরাস মোকাবেলা এবং সরকার ও রাষ্ট্রের পাশে থাকার আহবান জানান।

এর আগে জেলা দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক জানান, করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন করতে হবে। এছাড়াও মানুষের সমাগম এড়াতে রেষ্টুরেন্ট ও ছোট বড় হাট, চায়ের দোকান ও এনজিওসহ সমবায় সমিতির কিস্তি তুলা এক সপ্তাহ বন্ধ থাকার সিধান্ত নেওয়া হচ্ছে।

এছাড়াও হোম কোয়ারেন্টাইনে যারা রয়েছে তাদের প্রত্যোকের বাড়ির সামনে একটি করে ব্যানার ঝুলানো থাকবে।

এসময় পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়াসহ জেলার ১১টি উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় মোবাইল ফোনে ইমাজ উদ্দিন প্রামানিক এমপি, ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি ও ছলিম উদ্দিন তরফদার এমপি করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে সাংবাদিক করোনায় আক্রান্ত ৬ জন হোম কোয়ারেন্টাইনে…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com