চিরিরবন্দরে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ১০:০০ অপরাহ্ণ |

চিরিরবন্দরে জমে উঠেছে কোরবানীর পশুর হাট
চিরিরবন্দরে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

মিজানুর রহমান, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: আর ক’দিন পরেই কোরবানীর ঈদ। এই ঈদে মানুষের মূল আকর্ষণ হচ্ছে কোরবানীর গরু। সাদ আর সাধ্যের সমন্বয় ঘটিয়ে লোকজন পছন্দের পশু ক্রয় করে কোরবানী দিয়ে থাকেন।

তাই ঈদুল আজাহাকে সামনে রেখে চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দরহাট, বিন্যাকুড়িহাট, কারেন্টহাটসহ ক’টি হাটে কোরবানীর পশু বেচাকেনা বেশ জমে উঠেছে। কোরবানীর পশুর হাটগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভীড় দেখা যাচ্ছে। কোনবানীর জন্য গরু, ছাগল ও ভেড়ার ক্রেতাদের চাহিদার তুলনায় পশু ভালো মানের আমদানি হচ্ছে প্রতিটি হাটগুলোতে। গত বছরের তুলনায় চলতি কোরবানীর জন্য পশুর মূল্য অনেক কম হওয়ায় ক্রেতারা পশু ক্রয় করছেন আনন্দে। ঈদের দিন যতই ঘনিয়ে আসছে উপজেলার হাটগুলোতে পশু ক্রেতাদের ভীড় ততই বাড়ছে। ক্রেতারা সামর্থ্যানুযায়ী পশু কেনার জন্য বিভিন্ন হাট চসে বেড়াচ্ছেন।

webnewsdesign.com

বিক্রেতারা কাঙ্খিত ম্যল্য পাওয়ার আশায় পশু নিয়ে ছুঁটছেন এ হাট থেকে ও হাটে। দেশিয় গরুও ব্যাপক চাহিদা রয়েছে। তবে এসব দাম রয়েছে নাগালের মধ্যেই। এদিকে, ঈদের বেশ ক’দিন বাকি থকিায় বাজারের গরু বেশি থাকলেও ক্রেতারা ক্রয় না করে দর-দাম করে চলে যাচ্ছেন। গরু বিক্রেতারা বলছেন, ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে গরুও বাজার জমে উঠবে। গত ১৬ই আগস্ট বৃহস্পতিবার উপজেলার প্রসিদ্ধ হাট রাণীরবন্দর হাটে সরজমিন ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্থান থেকে বিক্রেতারা সারি সারি গরু সাজিয়ে রেখেছে। বিক্রেতারা বিভিন্ন বর্ণের ছোট-বড় গরু ও ছাগল হাটে তুলছেন।

মো. নুর ইসলাম, মহসিন আলী, হাবিবুর রহমান, নুর মোহাম্মদসহ ক’জন ক্রেতা জানান, ঈদের এখনো বেশ ক’দিন বাকি রয়েছে। তাই এখন গরু দেখতে এসেছি। দামে-দরে মিললে হয়তো ক্রয়ও করতে পারি। অন্যদিকে গোলাপ, রহিদুল ইসলাম নামে গরু বিক্রেতা জানান, এখনো বাজারে গরু বেচাকেনা তেমন হচ্ছে না। ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে গরু বেচাকেনা জমে উঠবে। প্রতি হাটে চোখ জুড়িয়ে তাকালেই একদিকে গুও আর অন্য দিকে মানুষ। এইদিকে প্রতিটি বাজারে জমে উঠেছে ছেলে-মেয়েসহ কেনাকাটায় মহিলাদের ভীড়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com