ঠাকুরগাঁওয়ে

চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার সুপারিশ ইউএনও’র…

সোমবার, ২১ জুন ২০২১ | ৪:১১ অপরাহ্ণ |

চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার সুপারিশ ইউএনও’র…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ভাইরাল হওয়া ইয়াবা সেবনের ভিডিও’র ফরেনসিক রিপোর্টে প্রমাণ পাওয়ায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছালামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনে সুপারিশ করেছেন ইউএনও মোহাঃ যোবায়ের হোসেন।

গত ৩রা জানুয়ারি ২০২১ ইং তারিখে বাংলাদেশ পুলিশ সিআইডি ঢাকার ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো ভাইরাল হওয়া ভিডিওটির সত্যতা পেয়েছে মর্মে উল্লেখ করে ইউএনওকে একটি প্রতিবেদন দেয় আইটি ফরেনসিক শাখা সিআইডি। সেই রিপোর্টের উপর ভিত্তি করে জেলার বালিয়াডাঙ্গী উপজেলা ইউএনও যোবায়ের হোসেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক বরাবরে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সুপারিশ করে গত ১৫ জুন ২০২১ ইং তারিখে একটি লিখিত প্রতিবেদন জমা দেন।
ইউএনওর লিখিত প্রতিবেদনটির ০৫.০৫.৯৪০৮.০০০.০০.০৩৩.২১-৫২৮ স্বারক নম্বরে উল্লেখ করা হয়, ভাইরাল হওয়া ভিডিওর উপর ভিত্তি করে বিভিন্ন গণমাধ্যমে গত ১৬ ডিসেম্বর ২০২০ ইং তারিখে বালিয়াডাঙ্গী উপজেলার ৫নং দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম ইউনিয়ন পরিষদের কক্ষে সহযোগীদের নিয়ে জুয়া ও মাদক সেবনসহ বিভিন্ন অভিযোগে সংবাদ পরিবেশন করা হয়।

webnewsdesign.com

পরে বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টি গোচর হলে সংশ্লিষ্ট ইউএনওকে তদন্ত করে একটি প্রতিবেদন দিতে বলেন। পরে কয়েক দফায় ইউএনও প্রতিবেদনও দাখিল করেন। কিন্তু তাতে সু-স্পষ্ট মন্তব্য না থাকায় আবারো প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় জেলা প্রশাসন। এসময় ভাইরাল হওয়া ইয়াবা সেবনের ভিডিওটি কাট ছাটের অভিযোগ করেন অভিযুক্ত চেয়ারম্যান আব্দুস ছালাম। পরবর্তিতে ভিডিওটি কাট ছাট করা হয়েছে কি না তা যাচাইয়ে গত ৩রা জানুয়ারি ২০২১ ইং তারিখে বাংলাদেশ পুলিশ সিআইডি ঢাকার ফরেনসিক ল্যাবরেটারিতে পাঠান ইউএনও জোবায়ের। সবশেষ ঢাকা সিআইডির ফরেনসিক ল্যাবরেটারিতে ভিডিওটি পরিক্ষার পর সত্যতার প্রমাণ মিলে। পরিক্ষা নিরিক্ষার পর ভিডিওটিতে কোন রকম কাট ছাট নেই উল্লেখ করে গত ১লা জুন সিআইডি কতৃপক্ষ ইউএনও বরাবরে একটি প্রতিবেদন দিলে ইউএনও ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সুপারিশ করে স্থানীয় সরকার উপ-পরিচালক বরাবরে প্রতিবেদন জমা দেন।

এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার এর উপ-পরিচালক রামকৃষ্ণ বর্মণ জানান ইউএনও’র প্রতিবেদনের উপর ভিক্তি করে দ্রুতই পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com