ছাত্রদলের নতুন কমিটি: সভাপতির বাসায় হামলা, ভাঙচুর

শুক্রবার, ৩১ আগস্ট ২০১৮ | ১০:০৩ পূর্বাহ্ণ |

ছাত্রদলের নতুন কমিটি: সভাপতির বাসায় হামলা, ভাঙচুর
ছাত্রদলের নতুন কমিটি: সভাপতির বাসায় হামলা, ভাঙচুর

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে ছাত্রদলের তিনটি কলেজ ও ছয়টি থানার নতুন কমিটি ঘোষণার জের ধরে কমিটি বিরোধীরা মহানগর ছাত্রদলের সভাপতির বাড়িতে ভাঙচুর ও হামলা করেছে। এসময় প্রাণনাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বেলা ৩টার দিকে সভাপতি আসাদুজ্জামান জনির বাড়িতে এ ঘটনা ঘটে।

গত শনিবার (১৮) আগস্ট রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির স্বাক্ষরে তিনটি কলেজ ও ছয়টি থানা কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে অযোগ্য ও অছাত্রদের অগ্রাধিকার ও গুরুত্বপূর্ণ পদ দেয়া হয় বলে অভিযোগ তুলে পরের দিন সকালে মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় পদবঞ্চিতরা। বিকেলে তালা ভেঙ্গে নতুন কমিটির সভাপতি, সম্পাদক ও অন্যান্যরা মিলে পরিচিতি সভার আয়োজন করে। সে সভায় পদবঞ্চিত নেতাদের আহবান করা হলেও তারা উপস্থিত হয়নি।


পরবর্তীতে সভা চলাকালীন নব গঠিত কমিটির রাজপাড়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হানুল ইসলাম রাতুলের উপর হামলা করে রাজশাহী মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভসহ অন্যান্যরা। এ সময় রাতুল ও অন্যান্য ছাত্রদল কর্মীরা আহত হয়। পরবর্তীতে ছাত্রদলের নবগঠিত কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় পরিষদ।

এদিকে, বৃহস্পতিবার নাশকতার মামলার হাজিরা দিতে আদালত চত্বরে উপস্থিত হন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সে সেময় আগের হামলার রেশ ধরেই বিএনপির স্থানীয় নেতাদের সামনেই হামলা স্থগিতকৃত রাজপাড়া থানার ছাত্রদলের কমিটির সাধারণ সম্পাদক রায়হানুল ইসলাম রাতুলসহ কয়েকজন মিলে মহানগর ছাত্রদলের যুগ্ন সম্পাদক আকবর আলী জ্যাকি ও বোয়ালিয়া থানা ছাত্রদলের সাবেক সম্পাদক লুকেনের উপর হামলা করে মারধর করে। এতে বিক্ষুব্ধ হয়ে রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতির আসাদুজ্জামান জনির বাড়িতে হামলা ও ভাংচুর চালায় মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুর্ত্তুজা ফামিন, যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ ও তাদের অনুসারিরা।


জানতে চাইলে মহানগর ছাত্রদলের সভাপতির আসাদুজ্জামান জনি অভিযোগ করে বলেন, রবিবার (১৯ আগস্ট) নতুন কমিটির পরিচিতি সভার আয়োজন করা হয়। সেখানে জ্যাকি, সৌরভ ও আরও অনেকে এসে দলীয় কার্যালয়ের মধ্যেই রাজপাড়া থানার সম্পাদক রাতুলকে মারধোর করে। আজ আদলতে বিএনপির নেতাদের হাজিরা দেয়ার কথা। সেখানে ছাত্রদল, যুবদল ও বিএনপির অনেক নেতাই উপস্থিত ছিলেন। আমি সেখানে ছিলাম না। শুনলাম আদালত চত্ত্বরে মারামারি হয়েছে। এই খবর পেতে না পেতেই আমার বাড়িতে এসে ইট পাটকেল নিক্ষেপ করে ভাংচুর চালায় মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুর্ত্তুজা ফামিন, যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি ও সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ ও তাদের অনুসারিরা।

এদিকে ছাত্রদল নেতাদের দাবি, স্থানীয় পর্যায়ের কোন এক বিএনপি নেতার ইন্ধনে ছাত্রদলের মধ্যে বিভেদ সৃষ্টি করে একের পর এক প্রতিহিংসা ও ঘটনার জন্ম দিচ্ছেন নেতারা। উদ্দেশ্য হাসিলের জন্য ছাত্রদলকে নিজের নিয়ন্ত্রণে রাখতেই এই কার্যক্রম চলছে বলে জানান তারা।


তবে হামলার বিষয়ে জানতে রাজশাহী মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ বলেন, ছাত্রদল সভাপতির বাড়িতে হামলার বিষয়টি আমার জানা নেই। তবে আদৌ কোন ধরনের হামলা হয়েছে কিনা তা আমি বলতে পারবো না।

এ বিষয়ে যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি বলেন, মহানগর বিএনপির নেতৃবৃন্দের সামনেই আমাকে এবং বোয়ালিয় থানার সাবেক সম্পাদক লুকেনের উপর হাতুড়ি, ইট ও ছুরি দিয়ে হামলা চালানো হয়। মহানগর বিএনপির সম্পাদক মিলন ভাই না ধরলে আমার প্রাণনাশের আশঙ্কা ছিল। ছাত্রদল সভাপতি সম্পদকের ইন্ধনেই এই হামলা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com