ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করছে ঢাবি

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৮ | ১০:৩৩ পূর্বাহ্ণ |

ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করছে ঢাবি
ছাত্রলীগের ৭ নেতাকে বহিষ্কার করছে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ছাত্র এহসান রফিককে মারধর ও নির্যাতনের দায়ে বিশ্ববিদ্যায়ের ছাত্র ও হল শাখা ছাত্রলীগের ৭ নেতাকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটি।

এ ঘটনার মূল হোতা শাখা ছাত্রলীগের সহ সম্পাদক ওমর ফারুককে (মার্কেটিং বিভাগ, দ্বিতীয় বর্ষ) স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। এরা সবাই শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের অনুসারী। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বহিষ্কারের বিষয়টি চূড়ান্ত হবে।

webnewsdesign.com

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, শৃঙ্খলা কমিটির সুপারিশ সিন্ডিকেটে চূড়ান্ত করা হয়। শৃঙ্খলা কমিটি শুধু সুপারিশ করতে পারে। তদন্ত কমিটির দেয়া সুপারিশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয় শৃঙ্খলা কমিটি।

হল শাখা ছাত্রলীগের সহ সম্পাদক ওমর ফারুক ছাড়াও দুই বছরের জন্য বহিষ্কারের সুপারিশ প্রাপ্তরা হলেন- শাখা ছাত্রলীগের সদস্য সামিউল ইসলাম সামি (সমাজবিজ্ঞান বিভাগ, দ্বিতীয় বর্ষ) ও সদস্য আহসান উল্লাহ (দর্শন বিভাগ, দ্বিতীয় বর্ষ), সহ সম্পাদক রুহুল আমিন বেপারি (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, দ্বিতীয় বর্ষ), উপ-সম্পাদক মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ, দ্বিতীয় বর্ষ) এবং সহ সম্পাদক ফারদিন আহমেদ মুগ্ধ (লোক প্রশাসন বিভাগ, দ্বিতীয় বর্ষ)। প্ররোচণার দায়ে হল শাখা ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলামকে (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, চতুর্থ বর্ষ) এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর রাত ও ৭ সেপ্টেম্বর দুপুর ২টা পর্যন্ত এহসান রফিককে মারধর করে শাখা ছাত্রলীগের নেতারা। এসময় তার চোখের কর্ণিয়া মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। রক্তাক্ত হয় শরীরের বিভিন্ন অংশ।

মারধরের পর চিকিৎসকের পরামর্শে ভুক্তভোগীকে হাসপাতালেও ভর্তি করেনি শাখা ছাত্রলীগের নেতারা। উল্টো হল শাখা ছাত্রলীগের সভাপতির কক্ষে আটকে রাখা হয় বলে অভিযোগ করে এহসান। এসময় তাকে কোনো খাবারও দেয়া হয়নি। ঘটনা বাইরে প্রকাশ না করতে বিভিন্ন ধরনের হুমকিও দেয়া হয়।

পরবর্তীতে তা সামাজিক মাধ্যম ও পত্রিকায় প্রকাশিত হয়। ঢাবি প্রশাসনের বিরুদ্ধেও দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ আনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এরপরই এমন সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com