ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ বিকেলে বিক্ষোভ মিছিল করবে ঢাবি শিক্ষার্থীরা

শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ৯:৪৬ পূর্বাহ্ণ |

ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ বিকেলে বিক্ষোভ মিছিল করবে ঢাবি শিক্ষার্থীরা

গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে সাধারণ ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। বৃহস্পতিবার দিবাগত রাতে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, কেউ যদি অপরাধ করে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের আইনে তার বিচার হবে। কিন্তু রাতের অন্ধকারে কেন অভিভাবক ডেকে তাদের হল থেকে বের করে দেয়া হচ্ছে? আমাদেরকে অনেকে ভেতর থেকে বলেছেন যে তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে, যেন কেউ কথা না বলে।

webnewsdesign.com

এদিকে রাতে হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় হল প্রাধ্যক্ষের পদত্যাগ চান তারা।

রাত ১২ টার পর এক ছাত্রীকে তার অভিভাবকের সাথে বের হয়ে যেতে দেখা যায়। শিক্ষার্থীরা জানান, সন্ধ্যার পর হল প্রাধ্যক্ষ কোটা আন্দোলনে জড়িতদের ডেকে হল ছেড়ে দিতে বলেন। তাদের কারণে হলে সমস্যা সৃষ্টি হচ্ছে বলে জানান। বের করে দেয়া ছাত্রীদের মধ্যে রয়েছেন অন্তি (পদার্থ), রিমি (পদার্থ), শারমিন (গণিত)। এছাড়াও অনেকের নাম পাওয়া যায়নি। সংখ্যা আরও বেশি হবে বলে দাবি করেছেন বেশ কয়েকজন ছাত্রী। তারা বলেন, প্রাধ্যক্ষ অন্য মেয়েদের হল থেকে বের হতে দিচ্ছেন না। ফেসবুকে যেন কোনো ধরনের পোস্ট দেয়া না হয় সে ব্যাপারেও হুঁশিয়ার করছেন।

বিভ্রান্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে ছাত্রীদের বের করে দিচ্ছে কবি সুফিয়া কামাল হল কর্তৃপক্ষ। হলের প্রাধ্যক্ষ সাবিতা রেজওয়ানা নিজেই বৃহস্পতিবার দিবাগত রাতে একথা জানান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com