জমি অধিগ্রহণ না করে চলছে হাইটেক পার্কের নির্মাণকাজ

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর ২০১৮ | ৯:২০ পূর্বাহ্ণ |

জমি অধিগ্রহণ না করে চলছে হাইটেক পার্কের নির্মাণকাজ
বঙ্গবন্ধু হাইটেক পার্ক

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীর বুলনপুর এলাকায় বঙ্গবন্ধু হাইটেক পার্কের জন্য ব্যক্তিমালিকানাধীন ৪ দশমিক ১১ একর জমি অধিগ্রহণ না করেই নির্মাণকাজ অব্যাহত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি জমি অধিগ্রহণ না করায় গত ২১ জানুয়ারি সংশ্লিষ্ট তিন কর্মকর্তার বিরুদ্ধে রুল জারি করেছিল হাইকোর্ট।

রাজশাহী হাইকোর্টের বিচারক মামুনুর রহমান ও বিচারক আশিষ রঞ্জন দাস এ রুল জারি করেছিলেন।


আদালতের রায় অমান্য করায় কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে এই তিন কর্মকর্তাকে চার সপ্তাহের মধ্যে জবাব দিতেও বলা হয়েছিল। কিন্তু তারপরও এখন র্পর্যন্ত নির্মাণকাজ অব্যাহত রয়েছে।

গতকাল সোমবার দুপুরে রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জমির মালিক ভূক্তভোগী জাহাঙ্গীর আলম এসব অভিযোগ করেছেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, বুলনপুরে ৪ দশমিক ১১ একর সম্পত্তি তাদের নিজস্ব সম্পত্তি। কিন্তু ওই সম্পত্তি অধিগ্রহণ বা অধিগ্রহণ বাবদ ক্ষতিপূরণ না দিয়ে রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশল দপ্তর-২ থেকে সেখানে বঙ্গবন্ধু হাইটেক পার্ক নির্মাণকাজ শুরু করে। এ ব্যাপারে উচ্চ আদালতে মামলা বিচারাধীন। উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করলে আপিল বিভাগ ওই জমিতে স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন। তবে আদালতে নির্দেশনা অমান্য করে সেখানে স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। জমির গাছপালা কর্তন, পুকুর ভরাট এমনকি জমির চারপাশে প্রাচীর নির্মাণকাজ শেষ করে সেখানে অন্যান্য কাজ চলমান রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আদালতের আদেশ অমান্য করে নির্মাণকাজ চলমান রাখায় গত ২১ জানুয়ারি হাইকোর্ট রুল জারি করেছেন। আদালতের রায় অমান্য করায় কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে রাজশাহীর তৎকালীন জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, দায়িত্বপ্রাপ্ত আইসিটি) ও রাজশাহী গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলীকে চার সপ্তাহের মধ্যে জবাব দিতেও বলা হয়েছিল। তবে তারা কী জবাব দিয়েছে তা তারা জানতে পারেনি বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।


সংবাদ সম্মেলনে এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় সর্বপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে বঙ্গবন্ধু হাইটেক পার্ক নির্মাণের প্রকল্প পরিচালক ফজলুল হক হাইকোর্টের নিষেধাজ্ঞার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ‘কাজ বন্ধ রাখার কোনো অবকাশ নেই। বরং হাইকোর্টের রায় আমাদের কাছে আসলেই কেবল কাজ বন্ধ করা হবে জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com