জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত

বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ৬:৪৪ অপরাহ্ণ |

জমি দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত
ছবি: সংঘর্ষে ১০ জন আহত

রাজশাহীর বাগমারার একডালা গ্রামে জমি দখলকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের স্থ^ানীয় স্বাস্থ্যকমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- একডালা গ্রামের আহাদ আলী (৭৫), সাহাদৎ হোসেন (৪৫), আসাদুল ইসলাম (৩৫), আমিনুল ইসলাম (২৮), জহুরুল আলম (২২), সাইফুল ইসলাম (৩০), রেজাউল করিম (২৫), ইনছান আলী (২০)। আহতদের মধ্যে আহাদ আলী, আমিনুল ইসলাম, জহুরুল আলম ও সাইফুল ইসলামের অবস্থা আশংকজনক হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । ঘটনার পর থেকেই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গণিপুর ইউনিয়নের একডালা গ্রামের আহাদ আলীর সাথে একই গ্রামের সাইফুল ইসলামের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। ওই ঘটনায় আহাদ আলীর ছেলে সাহাদৎ হোসেন বাদী হয়ে সাইফুল ইসলামসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করে। বিষয়টি নিয়ে বাগমারা থানার পুলিশ মিমাংসার জন্য একাধিকবার বৈঠকের আয়োজন করে। বৈঠকে অভিযোগকারী সাহাদৎ হোসেন উপস্থিত থাকলেও সাইফুল ইসলাম অনুপস্থিত থাকেন। বৈঠকের পর বৈঠকে বিবাদী সাইফুল ইসলাম অনুপস্থিত থাকায় থানা পুলিশ বাদী সাহাদতের পক্ষে রায় দিয়ে দেন। থানা পুলিশের রায় পেয়ে সাহাদৎ হোসেন বৃহস্পতিবার সকালে ওই জমিতে গেলে সাইফুল ইসলাম তার লোকজন নিয়ে সাহাদৎ হোসেনের উপর হামলা চালায়। খবর পেয়ে সাহাদৎ হোসেনের বাবা আহাদ আলী ও ভাইয়েরা ঘটনাস্থলে ছুটে আসে এবং দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে দু’পক্ষের ১০ জন আহত হয়। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে এবং পরিস্থিতি শান্ত করেন। স্থানীয় লোকজনের সহযোগীতায় পুলিশ আহতদের উদ্ধার করেন এবং চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়ে দেন।

আহত সাহাদৎ হোসেন অভিযোগ করেন, একটি প্রভাবশালী মহল সাইফুল ইসলামকে ইন্দন দেয়ার কারনেই সে জোরপূর্বক আমার বাবার জমি দখল ও ভোগ করার চেষ্টা করছে। আমি বাঁধা দিতে গেলে ওই সকল প্রভাবশালীদের ইন্দনে সাইফুল ইসলাম তার ভাড়া করা লোকজন নিয়ে আমাদের উপর হামলায় চালায়। তাদের হামলায় আমার বাবা ও ভাইসহ ৮ জন রক্তাক্ত জখম হয়। তিনি হামলাকারীদের বিচারের দাবী জানান।

এ বিষয়ে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান, সংঘর্ষের ঘটনায় অনেকেই আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগ পাওয়ার পর অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

সংবাদ গ্যালারির সম্পাদকের ভাই নূরনবী মিরন আর নেই…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com