জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই

বুধবার, ০৭ মার্চ ২০১৮ | ৬:০৪ অপরাহ্ণ |

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই
জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে (১-৭ মে) রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট গতবছর থেকেই সাংবাদিকমহলের পক্ষে বিএমএসএফ এই দাবী তোলেন। চলতি বছরের ১-৭ মে দেশে ২য়বারের মত গণমাধ্যম সপ্তাহ ২০১৮ উদযাপিত হবে।

webnewsdesign.com

গতবছর বিএমএসএফ’র উদ্যোগে দেশের শতাধিক জেলা উপজেলায় বর্ণ্যাঢ্য আয়োজনে র‌্যালী, সাংবাদিক সমাবেশ, আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষণসহ নানা কর্মসূচী উদযাপিত হয়। বিএমএসএফ’র আয়োজনে এবছর দেশের সবগুলো জেলা/উপজেলায় দ্বিতীয় জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৮ ঝাঁকজমক আয়োজনে উদযাপন করবে।

বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে বলেন, দেশে পুলিশ সপ্তাহ, প্রতিরক্ষা সপ্তাহ, মৎস্য সপ্তাহ, স্বাস্ব্য সেবা সপ্তাহ, প্রাণী সপ্তাহ, ফায়ারসার্ভিস সপ্তাহসহ নানা সপ্তাহ এবং বিভিন্ন দপ্তরের রয়েছে পৃথক দিবস।


এই সকল দিবস ও সপ্তাহের ভীরে দেশের অরক্ষিত গণমাধ্যম অঙ্গণের জন্য জরুরী হয়ে পড়ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ’র রাষ্ট্রীয় স্বীকৃতির। সংগঠনের পক্ষ থেকে বলা হয় তথ্য অধিদপ্তরের আওতাধীন গণমাধ্যম জগতকে পাশ কাটিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নিকট সংগঠনের পক্ষ থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি ব্যবস্থাগ্রহনের জোরদাবী করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, দেশের বিভিন্ন পেশাজীবিদের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয় সপ্তাহ এবং দিবস উদযাপন করে থাকে। কিন্তু সাংবাদিকদের জন্য তথ্য মন্ত্রনালয় কোন দিবস উদযাপন করেনা। সাংবাদিকদের জন্য সংশ্লিষ্ট তথ্য মন্ত্রনালয় সপ্তাহটি ঘোষণা করলে দেশের সাংবাদিকরা তাদের নানা সমস্যা-সম্ভাবনার কথা সরকার এবং দেশবাসিকে জানাতে পারবে।

তাই অবিলম্বে জাতিরজনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনার নিকট সাংবাদিকদের প্রানের দাবী অবিলম্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রনয়ণ, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রনয়ণ, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রনয়ণ, সাংবাদিক নিপিড়নকারী ৩২ ধারা আইনটিকে সংশোধণসহ ১৪ দফা দাবীর বাস্তবায়ন করা হোক।


বিএমএসএফ আশা করছে অবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় ভাবে ঘোষণা ও ১৪দফা দাবীর বাস্তবায়ন করে সাংবাদিকবান্ধব সরকার হিসেবে দেশে প্রতিষ্ঠিত হবেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com