জাহাজের ধাক্কায় ডুবল জাহাজ

শনিবার, ১২ মে ২০১৮ | ৬:২১ অপরাহ্ণ |

জাহাজের ধাক্কায় ডুবল জাহাজ
ছবি: চাঁদপুরে হাইমচরের মেঘনা নদীতে সিমেন্ট তৈরির কাঁচামাল (ক্লিংকার) বোঝাই একটি কোস্টার জাহাজ অন্য আরেকটি জাহাজের ধাক্কায় ডুবে গেছে

চাঁদপুরে হাইমচরের মেঘনা নদীতে সিমেন্ট তৈরির কাঁচামাল (ক্লিংকার) বোঝাই একটি কোস্টার জাহাজ অন্য আরেকটি জাহাজের ধাক্কায় ডুবে গেছে। গতকাল শুক্রবার রাতে জেলার হাইমচরের নয়ারহাট এলাকার মেঘনার নৌ চ্যানেলে এই দুর্ঘটনা ঘটে।

তবে দুর্ঘটনার শিকার জাহাজের মাস্টারসহ ১২ জন কর্মচারী অক্ষত রয়েছেন। তাদেরকে উদ্ধার করে নিরাপদে রাখা হয়েছে।


চট্টগ্রাম থেকে এমভি মিলেনিয়াম নামের কোস্টারটি সিমেন্ট তৈরির কাঁচামাল নিয়ে নারায়ণগঞ্জে যাচ্ছিল। জাহাজটি ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা এমভি সাফকাতুল হক নামের আরেকটি জাহাজ ধাক্কা দেয়। এতে মুহূর্তের মধ্যে মিলেনিয়াম ডুবে যায়।

জাহাজের মাস্টার শামছুল হক বলেন, বিপরীত দিক  থেকে আসা জাহাজটি আমাদের জাহাজের মাঝ বরাবর ধাক্কা দেয়। এতে মাত্র তিন মিনিটেই জাহাজটি ডুবে যায়। এ সময় তারা নদীতে পড়ে সাঁতার দিতে থাকেন। একপর্যায়ে পাশ দিয়ে যাওয়া আরেকটি জাহাজ তাদেরকে উদ্ধার করে। রাতেই হাইমচর থানা পুলিশ তাদেরকে নিরাপদে নিয়ে যায়। দুর্ঘটনার শিকার জাহাজের কর্মচারীদের বাড়ি চট্টগ্রাম ও নোয়াখালীতে।


এদিকে, বিআইডাব্লিটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাকী বলেন, বর্তমানে চ্যানেলটিতে যে কোনো দুর্ঘটনা এড়াতে বিআইডাব্লিউটিএ সেখানে বিশেষ বয়া স্থাপন করেছে। তাছাড়া দ্রুত সময়ের মধ্যে ডুবে যাওয়া জাহাজটি উদ্ধার করে নিয়ে যাওয়ার জন্য মালিক পক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, হাইমচর থানার ওসি রনোজিত রায় বলেন, দুর্ঘটনার বিষয় মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত জাহাজের বিরুদ্ধে পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।


উল্লেখ্য, এমভি মিলেনিয়াম কোস্টার জাহাজ গত বৃহস্পতিবার চট্টগ্রামের বহিঃনোঙ্গর থেকে এক হাজার মেট্রিকটন সিমেন্ট তৈরির কাঁচামাল (ক্লিংকার) নিয়ে নারায়ণগঞ্জের গোদনাইলে অবস্থিত সাত ঘোড়া সিমেন্ট কারখানায় যাচ্ছিল। দুর্ঘটনার শিকার জাহাজের মালিক হলেন  নোয়াখালী জেলার চাটখিল আসনের সংসদ সদস্য ইব্রাহিম শেখ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রিজাইডিং অফিসারকে বিবস্ত্র করেও  বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে অপরাধীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com