ঝিনাইদহ ঘুরলেন কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ…

শুক্রবার, ৩০ আগস্ট ২০১৯ | ৮:০৭ অপরাহ্ণ |

ঝিনাইদহ ঘুরলেন কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

কারিগরি শিক্ষা নিয়ে কাজ করায় সম্প্রতি সোস্যাল মিডিয়ায় পরিচিতি পেয়েছে এক তরুণ। তরুণ তৌহিদুজ্জামান উদ্দেশ্য নির্ধারন করেছেন কারিগরি শিক্ষার ইতিবাচক দিক তুলে ধরার। তিনি আরও চান কারিগরি শিক্ষায় শিক্ষিত কোন শিক্ষার্থী যেন কর্মহারা না থাকে। শিক্ষকতার প্রতি তৌহিদের যেমন দুর্বলতা রয়েছে তেমনি ভ্রমণেও রয়েছে প্রবল আকর্ষণ। ইতোমধ্যে দেশের দু ডজন জেলা ভ্রমণ করেছে তৌহিদ।

ঘুরতে ঘুরতে এবার গিয়েছিলেন ঝিনাইদহে। গত বুধবার ঝিনাইদহে গিয়ে প্রথমেই ঘুরতে যান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে। প্রতিষ্ঠানের প্রধান অধ্যক্ষ জনাব রুস্তম আলী তাকে অভ্যর্থনা জানায় সেখানে। ঘুরে দেখান বিভিন্ন টেকনোলজি ও ল্যাবরুম। তৌহিদের সাথে আলাপচারিতায় অধ্যক্ষ মহোদয় জানায় সে তার প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের জাতীয় কারিগরি ও বৃত্তিমূলক দক্ষতা কাঠামোর মূল্যায়ন করাতে চান।


এ বিষয়ে তাদের পাশে থাকার আশ্বাস দেন কারিগরি শিক্ষার এই ফেরিওয়ালা তৌহিদুজ্জামান। প্রতিষ্ঠানটির সিনিয়র ইন্সট্রাক্টর জনাব এম.এ. হাসনাত এর সহযোগীতায় ঘুরে দেখেন শহরের আরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউট এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিক এর সাথেও সৌজন্য সাক্ষাৎ করতে গেলে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে কারিগরি শিক্ষা নিয়ে তৌহিদের স্বপ্নের কথা বলতে আহ্বান করলে তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। পাশাপাশি শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়েও অনুপ্রেরণামূলক আলোচনা করে তৌহিদ। এনটিভিকিউএফ এর লেভেল সম্পর্কেও কথা বলেন তিনি। এছাড়াও ইলেক্ট্রিক্যাল টেকনোলজি ঘুরে দেখেন তৌহিদ। বিকালে ঘুরতে যান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এ। সেখানে তার উপস্থিতিতে শিক্ষার্থীরা উচ্ছাস প্রকাশ করে।

তৌহিদ তার ভ্রমণ সম্পর্কে আমাদের জানায়, “আমি আমার অবসর সময় বিভিন্ন জেলায় কাটাই। আমার স্বপ্নের কথাগুলো শিক্ষার্থীদের সাথে শেয়ার করি। দেশের প্রতিটি প্রান্তে কারিগরি শিক্ষার ইতিবাচকতা তুলে ধরতে চাই। হয়ত আগামী সপ্তাহে যাবো বন্দর নগরীতে। সেখানেও হয়ত অনেক শিক্ষার্থীদের সাথে কথা হবে, শোনা হবে নানা স্বপ্নের কথা।”

এভাবেই কারিগরি শিক্ষার ইতবাচকতা নিয়ে দেখা স্বপ্ন ফেরি করতে ছুটছে তৌহিদ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ময়মনসিংহে মাসব্যাপী বাণিজ্য মেলা উদ্বোধন…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com