ঢাকনাবিহীন ড্রেন, ঝুঁকি নিয়ে চলছে পথচারীরা

ঝুঁকি নিয়ে চলছে পথচারীরা

মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮ | ৬:২০ অপরাহ্ণ |

ঝুঁকি নিয়ে চলছে পথচারীরা
ড্রেনের ঢাকনা নির্মান করা না হওয়া্ই ঝুঁকি নিয়ে ফুটপাত দিয়ে চলাচলে বাধ্য হচ্ছেন পথচারীরা

সম্প্রতি রাজশাহী নগরজুড়ে নান্দনিক ফুটপাত নির্মান করা হয়েছে। তবে অনেক স্থানে সেই ফুটপাথের নিচে থাকা ড্রেনের ঢাকনা নির্মান করা হয়নি। এতে ঝুঁকি নিয়ে ফুটপাত দিয়ে চলাচলে বাধ্য হচ্ছেন পথচারীরা। ঘটছে ছোটবড় দুর্ঘটনা।

সরেজমিনে নগরীর দড়িখরবোনা মোড় এলাকার ফুটপাথ ঘুরে দেখা যায়, রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্মিত এই ফুটপাতগুলোতে আধুনিক টাইলস বসিয়ে নাগরীকদের চলাচলের সুবিধা করে দেয়া হয়েছে। নগরীতে এখন অটোররিক্সার দৌরাত্বে পথচারীররা ফুটপাত দিয়ে চলাচলে বাধ্য। তবে সেই ফুটপাতের ঢাকনা খুলে ফাঁকা করে রাখা হয়েছে। তার নিচেই ড্রেন। ড্রেন দিয়ে প্রবাহিত হচ্ছে দুষিত ও দুর্গন্ধযুক্ত পানি। পথচারীদের নাকে রুমাল দিয়ে এই স্থানগুলো পার হতে দেখা যায়। দিনের পাশাপাশি সন্ধ্যার পর ফুটপাতে চলাচল বৃদ্ধি পায়। রাতের অন্ধকারে অনেকেই ফুটাপাতের এই ফাঁকা করে রাখা জায়গাগুলো দেখতে পায় না। ফলে তাদের অনেকেই এই ড্রেনের মধ্যে পড়ে যাচ্ছেন। এরমধ্যে পথচারী আহত হবার মতো ঘটনাও ঘটেছে।

ফুটপাথের পশে থাকা দোকানগুলোর ব্যবসায়ীরা অভিযোগ করেন, দোকানের সামনে থাকা ফুটপাতের মাঝে এই ঢাকনাবিহীন ড্রেনের কারণে ব্যবসায়িদের ব্যবসায় ব্যাঘাত ঘটছে। প্রায় দুই সপ্তাহ থেকে এভাবেই ঢাকনা বিহীন হয়ে পড়ে রয়েছে ফুটপাথের এই স্থানগুলো। এদিকে পথচারীরা অভিযোগ করে জানিয়েছেন, বাধ্য হয়েই ঝুঁকি নিয়েই ঢাকনা বিহীন এই ফুটপাথ ব্যবহারে তারা বাধ্য হচ্ছেন। দিনে ফুটপাতের ড্রেনের এই ফাঁকা স্থানগুলো চোখে দেখা গেলেও রাতের অন্ধকারে তা বোঝা যায় না। বিদ্যুত না থাকলে এই ফুটপাত ব্যবহার করতে গিয়ে অনেকেই ফুটপাতের উন্মুক্ত ড্রেনের মধ্যে পড়ে যায়ে আহত হচ্ছেন। পথচারীরা রাজশাহী সিটি কর্পোরেশনের কাছে জনদুর্ভোগের বিষয়টিকে গুরুত্বে সাথে নিয়ে দ্রুত সময়ের মধ্যে ফুপপাতগুলোর ড্রেনে ঢাকনার ব্যবস্থা করে দেবার জন্য অনুরোধ জানিয়েছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে দন্দ্বের জেরে সংঘর্ষে আহত-৫, হাসপাতালে ভর্তি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com