টাঙ্গন নদী থেকে অবৈধ বালু তোলায় ভ্রাম্যমাণ আদালতের ৫০ হাজার টাকা জরিমানা

সোমবার, ২৮ মে ২০১৮ | ১০:১৯ পূর্বাহ্ণ |

টাঙ্গন নদী থেকে অবৈধ বালু তোলায় ভ্রাম্যমাণ আদালতের ৫০ হাজার টাকা জরিমানা
ছবি: অনলাইন

নাহিদ পারভেজ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলা প্রশাসনের নির্দেশনায় পরিবেশের ভারসাম্য রক্ষার লক্ষ্যে বালুমহাল ও মাটি বাবস্থাপনা আইনসহ অন্যান্য আইনে নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২৭ মে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন এর নেতৃত্বে ঠাকুরগাঁও সদর উপজেলাধীন শ্রী কৃষ্টপুর এলাকার টাঙ্গন নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা স্যানেটারি ইন্সপেক্টর আশীষ কুমার সাহা, পেশকার সাইফুল ইসলাম, রশিদুল ইসলাম এবং আনসার ব্যাটালিয়ন এর সমন্বিত টাস্ক ফোর্স। উক্ত অভিযানে ঠাকুরগাঁও সদর উপজেলাধীন শ্রী কৃষ্টপুর এলাকার টাঙ্গন নদীতে ড্রেজিং মেশিনের মাধ্যমে বালু উত্তোলনের অপরাধে চানমারী পাড়ার মনছুর আলীর ছেলে জাকির হোসেনকে ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০,০০০/- টাকা জরিমানা করা হয়, জরিমানা অনাদায়ে আসামীকে আরও ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।


বালু উত্তোলনের সঞ্জামাদি জব্দ করা হয় এবং তালিকার স্থানীয় সাক্ষী শাং মাড়ি ও আবু জাফরের জিম্মায় প্রদান করা হয়। আদালত জানায়, অবৈধ ভাবে যারা নদী গর্ভ থেকে বালু তুলে নদী পরিবেশের ভারসাম্য নষ্ট করছে তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com