টেকনাফে ৬ লাখ ৪৩ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ৩

রবিবার, ০৮ এপ্রিল ২০১৮ | ১১:১০ অপরাহ্ণ |

টেকনাফে ৬ লাখ ৪৩ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ৩
৬ লাখ ৪৩ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ৩

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ ৪৩ হাজার ৫৮০ পিস ইয়াবার চালান আটক করেছে কোষ্টগার্ড বাহিনী ও র‌্যাব সদস্যরা। এ সময় তিনজন পাচারকাীকে আটক করা হয়েছে।

আজ রবিবার ভোর রাতে কোস্ট গার্ড বাহিনী সেন্টমার্টিন দ্বীপের নিকটবর্তী সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে ৩১ কোটি টাকা মূল্যের ৬ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। তবে এ অভিযানে ইয়াবা পাচারকারিরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে জব্দকৃত ইয়াবা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

webnewsdesign.com

এ বিষয়ে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী ঢাকা সদর দপ্তরের অপারেশান্স পরিদপ্তর (গোয়েন্দা শাখা) সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন আবদুল্লাহ আল মারুফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশন সেন্টমার্টিন্স কর্তৃক একটি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সেন্টমার্টিন্স এর নিকটবর্তী সমুদ্র এলাকা হতে ৬ লাখ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

তিনি আরো জানান, কোস্ট গার্ড সদস্যরা একটি সন্দেহজনক বোটকে ধাওয়া করলে উক্ত বোটে থাকা লোকজন ৪টি প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে দ্রুত মিয়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ভাসমান প্লাস্টিকের বস্তা হতে ৬ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলোর আনুমানিক মূল্য ৩১ কোটি টাকা। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পরবর্তীতে জব্দকৃত ইয়াবা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে একই দিনে টেকনাফের শাপলাপুর এলাকায় অভিযান চালিয়ে ২৩ হাজার ৫৮০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিন পাচারকারীকে আটক করেছে র‌্যাব। ইয়াবাসহ আটক তিন পাচারকারি হলেন- টেকনাফের শীলবুনিয়া পাড়ার শাকের আহমেদের ছেলে মোঃ সোহেল আহমেদ (১৯),  শাহপরীর দ্বীপের মোহাম্মদ কালুর ছেলে মোঃ আলম (২২) ও দেলাপাড়া এলাকার জালাল আহমদের ছেলে মোঃ রহমত উল্লাহ (২৭)।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ রবিবার ভোররাতে র‌্যাব কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর রুহুল আমিনের নেতৃতে একটি দল টেকনাফের শাপলাপুর এলাকায় একটি পিকআপে (চট্ট মেট্রো-ন-১১-৫১৯৫) তল্লাশি চালায়। এ সময় ইয়াবাসহ পাচারকারিদের আটক করা হয়।
পাচারকারিদের পরিহিত জিন্স প্যান্টের পকেট ও পিকআপের চালকের সিটের ওপর বিশেষ ভাবে লুকানো অবস্থায় এ পরিমাণ ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য চুরানব্বই লক্ষ বত্রিশ হাজার টাকা মাত্র।

এ ঘটনার সত্যতা স্বীকার করে মেজর রুহুল আমিন বলেন, উদ্ধারকৃত ইয়াবাসহ পাচারকারিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com