ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের ধরিয়ে দিন : রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন

মঙ্গলবার, ০৭ মে ২০১৯ | ৪:২২ অপরাহ্ণ |

ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের ধরিয়ে দিন : রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন
রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ফাইল ছবি

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। তাই এ ধরনের অপরাধীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তরের আহ্বান জানান তিনি। আজ মঙ্গলবার এক বিবৃতিতে এই আহ্বান জানান রেলমন্ত্রী।

রেলপথ মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতিতে মন্ত্রী বলেন, রেল একটি জাতীয় সম্পদ। এটি আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশ কিছু দিন ধরেই কিছু দুষ্কৃতকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত, এমনকি নিহত হচ্ছে। এতে জানালার কাচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।

ট্রেনে ঢিল ছোড়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ট্রেনে উত্তরাঞ্চল ভ্রমণের সময় দুষ্কৃতকারীর ছোড়া ঢিলে কাচ ভেঙে যায়। তবে তিনি অক্ষত থাকেন। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ছাড়া গত রোববার রাতে পদ্মা ট্রেনে ছোড়া পাথর চার বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে। শিশুটি এখন হাসপাতালে জীবন–মৃত্যুর সন্ধিক্ষণে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকিট চেকার শিকদার বায়েজিদ ও প্রকৌশলী প্রীতি দাসের।

ট্রেনে ঢিল ছোড়া রোধে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে রেলপথমন্ত্রী বলেন, ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। এ রকম কোনো দুষ্কৃতকারী দেখা মাত্র তাদের ধরে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

রেলপথমন্ত্রী বলেন, রেল জাতীয় সম্পদ, তা রক্ষার দায়িত্ব সবার। তিনি নাগরিকদের এ বিষয়ে অধিক সচেতন থাকার অনুরোধ জানান।

নূরুল ইসলাম সুজন বলেন, বর্তমানে রেলওয়েতে অনেক কাজ চলমান। বিভিন্ন রুটে নতুন নতুন ট্রেন চালু করা হচ্ছে। কাজেই ঢিল ছোড়ার বিষয়টি স্বার্থান্বেষী মহলের কোনো ষড়যন্ত্র কি না, তা চিহ্নিত করার পাশাপাশি দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com