ঠাকুরগাঁওবাসীর ভালবাসায় সিক্ত রাঙ্গাটুঙ্গি দল

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭ | ৩:১৬ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওবাসীর ভালবাসায় সিক্ত রাঙ্গাটুঙ্গি দল

গত ১০ নভেম্বর (শুক্রবার) জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল ২০১৭ চূড়ান্ত পর্বের ফাইনাল খেলায় আগের দুইবারের চ্যাম্পিয়ন ময়মনসিংহের কলসিন্দুর নারী ফুটবলাদের কাছে ৩-০ গোলে হেরে রানার আপ ট্রফি অর্জন করে প্রথমবারের মতো টুর্নামেন্টে খেলতে আসা ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গীর মেয়েরা।

এটি ছিল ঠাকুরগাঁওয়ের কোন ফুটবল দলের সর্বোচ্চ অর্জন। ১২ নভেম্বর (রবিবার) নিজ জেলা ঠাকুরগাঁওয়ে ফেরার সময় মেয়েরা ভেবেছিল তাদের এই অর্জনের পর ঠাকুরগাঁওয়ে নামতেই অনেকে হয়তো তাদের শুভেচ্ছা জানাবে, রিসিভ করতে আসবে ষ্টেশনে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, সেদিন রিসিভ করতে কিংবা শুভেচ্ছা জানাতে আসেনি ডিএফএ কিংবা প্রশাসনের কোন বড়লাট।

webnewsdesign.com

সেদিনের ঘটনা বর্ণনা করা রাঙ্গাটুঙ্গী দলের এক সদস্যের হৃদয়স্পর্শী সাক্ষাতকার কাঁদিয়েছিল পুরো দেশকে। ‘দরিদ্র পরিবারের এসব প্রমীলা ফুটবলার দেশব্যাপি যে নবজাগরণের সূত্রপাত ঘটিয়েছে, তাদের কেন এই অবমূল্যায়ন?’ প্রশ্নের উত্তর খুঁজে ফিরছিল সবাই। পরে অবশ্য ডিএফএ এবং জেলা ক্রীড়া সংস্থা নিজেদের ভুল স্বীকার করে। বিশাল আয়োজন করে এই ক্ষুদে প্রমিলা ফুটবলারদের সংবর্ধনা দেয়ার ঘোষণা দেয় জেলা ক্রীড়া সংস্থা। অবশেষে আজ ২৫ নভেম্বর (শনিবার) ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল ২০১৭ এর রানার আপ ঠাকুরগাঁও জেলাকে প্রতিনিধিত্বকারী জেলার রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গীর অদম্য কিশোরীদের সংবর্ধনা অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করে ঠাকুরগাঁও জেলা প্রশাসন, জেলা ফুটবল এসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থা। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. আব্দুল আওয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ অধ্যাপক মো. ইয়াসিন আলী, সংরক্ষিত মহিলা আসনের (৩০১) সাংসদ ডা. সেলিনা জাহান লিটা, জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, সদর উপজেলা অফিসার ইনচার্জ আব্দুল লতিফ মিয়া, সিভিল সার্জন আবু মো. খয়রুল কবির, প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিক প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানের পূর্বে একটি প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় অংশগ্রহণ করে রাঙ্গাটুঙ্গী দল এবং ঠাকুরগাঁও কিশোরী একাদশ।

খেলায় রাঙ্গাটুঙ্গী দল ঠাকুরগাঁও কিশোরী একাদশকে ২-০ গোলে পরাজিত করে। গোল করেন রাঙ্গাটুঙ্গী দলের অধিনায়ক হার্না, ফরোয়ার্ড কল্পনা। পরে জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল ২০১৭ এর রানার আপ ঠাকুরগাঁও জেলাকে প্রতিনিধিত্বকারী ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গী ফুটবল দলকে ঠাকুরগাঁও জেলার পক্ষে ঠাকুরগাঁও জেলা প্রশাসন, জেলা ফুটবল এসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়। উক্ত প্রীতি ফুটবল খেলা ও সংবর্ধনা অনুষ্ঠানে সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। দর্শক সারিতে নারী ও কিশোরীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com