জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

ঠাকুরগাঁওয়ের খোচাবাড়ী (২) উচ্চ বিদ্যালয় গেটে মসজিদ, সাম্প্রদায়িকতা সৃষ্টি

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ১:১৪ পূর্বাহ্ণ |

ঠাকুরগাঁওয়ের খোচাবাড়ী (২) উচ্চ বিদ্যালয় গেটে মসজিদ, সাম্প্রদায়িকতা সৃষ্টি
ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৩ নং ধলা ইউনিয়নের অন্তর্গত খোচাবাড়ী (২) উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি ১৯৬৩ সালে নিম্নমাধ্যমিক ও ১৯৬৭ সালে মাধ্যমিক বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পায়।

প্রতিষ্ঠানটি সম্পূর্ণ অসম্প্রদায়িক হিসেবে বিগত বছরগুলোতে সফলতার সাথে পাঠদান দিয়ে আসছে। কিন্তু বর্তমান সময়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এর মতামতের ভিত্তিতে বিদ্যালয়ে প্রবেশের দ্বারপ্রান্তে মসজিদ নির্মাণ করবার লক্ষ্যে ইতিমধ্যেই ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল।


অন্যদিকে বিদ্যালয়ের গেটে মসজিদ নির্মাণ প্রসঙ্গে স্থানীয়দের সাথে কথা বললে তিনারা বলেন, বিদ্যালয়ে একটি মসজিদ থাকা অবশ্যই প্রয়োজন । তবে বিদ্যালয়ের আরো অনেক জায়গা থাকতে মসজিদটি বিদ্যালয়ের যেখানে গেট স্থাপন করার কথা , সেখানে কেন স্থাপন করা হচ্ছে। এতে এলাকায় সাম্প্রদায়িকতা সৃষ্টি হচ্ছে বলে মতামত তাদের।

স্থানীয়রা আরো বলেন যে, বিদ্যালয়টি যেহেতু প্রধান শিক্ষকের একার নয় সেই ক্ষেত্রে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগেই এলাকাবাসীর সাথে মতবিনিময় করার উচিত ছিল বিদ্যালয়টির প্রধান শিক্ষকের।

খোচাবাড়ী (২) উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিকে শিক্ষালাভ করে ঢাকায় চাকরিতে কর্মরত থাকা এক তরুণ বলেন,আমরা বিদ্যালয় মসজিদ দেখেছি তবে মসজিদটি বিদ্যালয় প্রবেশের দ্বারপ্রান্তে নয়। বাংলাদেশের অনেক উচ্চ বিদ্যালয় সহ অন্যান্য স্বনামধন্য বিদ্যালয় গুলোতে কখনো সামনের দিকে মসজিদ স্থাপন করা হয়নি। তবে কেন আমাদের এই বিদ্যালয়টির প্রবেশের দ্বারপ্রান্তে মসজিদ নির্মাণ করা হচ্ছে? এটা কি সাম্প্রদায়িকতা নয়? এই একই প্রশ্ন স্থানীয় একাধিক তরুণের।

এবিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক নুর ইসলাম এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সমর চ্যাটার্জী ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনাদের ফোন যোগে পাওয়া যায়নি।

এই মসজিদ নির্মাণ নিয়ে স্থানীয় সাধারণের মাঝে প্রখর সমালোচনা চলছে। এবং স্থানীয় গণ্যমান্য সাধারণের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে ঔষধ কিনে রক্তাক্ত হলেন জামাল…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com