ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

মঙ্গলবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১:৩২ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন
ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

দিনভর নানা আয়োজনের মাধ্যমে দেশের সরকারি-বেসরকারি গ্রন্থাগারগুলোর কার্যক্রম আরো গতিশীল করতে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন করা হয়েছে।”গ্রন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি” এ প্রতিবাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে ৫ ফ্রেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা সরকারি গণ গ্রন্থাগারের সহযোগিতায় এক বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ঠাকুরগাঁও কালেক্টর চত্বর থেকে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ডক্টর কেএম কামরুজ্জামান সেলিম, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে , জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার, জহুরুল ইসলাম, রোড ডিগ্রী কলেজের লাইব্রেরিয়ান মরতুুজ আলী,ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,জেলা সরকারি গণ গ্রন্থাগারের অফিস ইনচার্জ, আম্বিয়া বেগম জেলা গণ গ্রন্থাগারের সহকারী লাইব্রেরী ইনচার্জ, খালিদ হোসেন,ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা । এছাড়া আরও উপস্থিত ছিলেন,জেলা ব্র্যাক প্রতিনিধি গোলাম মোস্তফা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন,জেলা গ্রন্থাগারের অবসরপ্রাপ্ত সহকারী লাইব্রেরীয়ান মকসেদ আলী। আলোচনা সভায় বক্তারা বলেন, গণগ্রন্থাগারের উদ্দেশ্য জ্ঞান ভিত্তিক আলোকিত সমাজ গড়া। সমাজ থেকে নিরক্ষরতা ও চিন্তার পশ্চাৎপদতা দূরীকরণ, শিক্ষা সংরক্ষণ ও সম্প্রসারণ সুশিক্ষায় শিক্ষিত হওয়ার পরিবেশ সৃষ্টি একটি সহনশীল সামাজিক ও গণতান্ত্রিক চেতনাবোধ সৃষ্টি সর্বোপরি জনসাধারণের মাঝে মানবিক মূল্যবোধের বিকাশ ঘটে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন ,বই পড়ার অভ্যাস করতে হবে ,বই মানুষকে অনেক দূর এগিয়ে নিতে সহযোগিতা করে। পরিশেষে তিনি বলেন,গণগ্রন্থাগার গুলোকে পাঠকদের বই পড়ার উপযোগী করে তোলার পরিবেশ তৈরি করতে হবে। এ ব্যাপারে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com